• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮
সখীপুরে মুক্তিযুদ্ধে কাদেরিয়া বাহিনীর শপথগ্রহণ দিবস পালিত

ছবি: বাংলাদেশের খবর

সারা দেশ

সখীপুরে মুক্তিযুদ্ধে কাদেরিয়া বাহিনীর শপথগ্রহণ দিবস পালিত

  • সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  • প্রকাশিত ১০ জুন ২০২১

সখীপুরে কাদেরিয়া বাহিনীর মুক্তিযুদ্ধে শপথ গ্রহণের ৫১তম দিবস পালন করা হয়েছে। ১৯৭১ সালের ১০ জুন মহান মুক্তিযুদ্ধে বিজয় ছিনিয়ে আনার লক্ষ্যে অসংখ্য মুক্তিযোদ্ধা শপথ গ্রহণ করেন। মুক্তিযুদ্ধের জীবন্ত কিংবদন্তী বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তমের নেতৃত্বে সখীপুর উপজেলার বহেড়াতৈল গ্রামে কাদেরিয়া বাহিনীর মুক্তিযোদ্ধারা নিজ নিজ ধর্মগ্রন্থ কুরআন, গীতা, বাইবেল ছুয়ে শপথ করেছিলেন। সেই স্মৃতিকে ধরে রাখতেই বহেড়াতৈলে স্থাপন করা হয় স্বাধীনতা যুদ্ধের শপথস্তম্ভ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করতে বৃহস্পতিবার সকালে ওই শপথস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে মুক্তিযোদ্ধা কমান্ড সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সংসদ। এতে উপজেলার মুক্তিযোদ্ধা ও তাদের সন্তান ছাড়াও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বহেড়াতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলা নির্বাহী কর্মকর্তা চিত্রা শিকারীর সভাপতিত্বে আলোচনা সভায় মুঠোফোনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন স্থানীয় এমপি অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম।

এছাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, পৌরমেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে সাইদুল হক ভূঁইয়া, মুক্তিযোদ্ধা কাউন্সিলের সাবেক কমান্ডার এম ও গণি, লোকমান হোসেন, ইউপি চেয়ারম্যান গোলাম ফেরদৌস ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডারের সাধারণ সম্পাদক কামরুল হাসান আজাদ প্রমুখ বক্তব্য দেন। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads