• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯
কেরানীগঞ্জের সড়কজুড়ে চলছে ব্যাটারিচালিত রিকশা ভ্যান

সংগৃহীত ছবি

সারা দেশ

কেরানীগঞ্জের সড়কজুড়ে চলছে ব্যাটারিচালিত রিকশা ভ্যান

  • কেরানীগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ২১ জুন ২০২১

দূর্ঘটনা রোধে সরকার সারা দেশে সোমবার থেকে ব্যাটারি চালিত অটো রিকশা-ভ্যান বন্ধের ঘোষণা দিলেও তা মানতে দেখা যায়নি কেরানীগঞ্জে। আজ সোমবার সকাল থেকে নির্দেশনা উপেক্ষা করে উপজেলার বিভিন্ন সড়কে স্বভাবিক নিয়মেই চলতে দেখা গেছে নিষিদ্ধ ঘোষিত অটো রিকশা-ভ্যান।

ঢাকা মাওয়া সংযোগের ব্যস্ত মূল সড়ক বাবুবাজার ব্রীজের দক্ষিণ প্রান্তের কদমতলী গোলচত্বর ও পোস্তগোলা ব্রীজের দক্ষিণ প্রান্ত সড়কের হাসনাবাদ এলাকায় ট্রাফিক পুলিশের সামনেই চলতে দেখা যায় এসকল নিষিদ্ধ রিকশা-ভ্যান। এসকল ব্যাটারিচালিত রিকশা ভ্যান মূল সড়কসহ অলিগগির রাস্তা দখল করে সৃষ্টি করে যানজট ও দূর্ঘটনা ।

ঢাকা দক্ষিণ ট্রাফিক বিভাগের পরিদর্শক পিজুষ কুমার মালো জানান, আমরা আজ সকালে অভিযান চালিয়ে কয়েকটি রিকশা সড়কে চলাচলের সময় জব্দ করি। পরে সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে। সাধারন রিকশা চালকেরা এখনো জানতে পারেনি যে সরকার ব্যাটারী চালিত রিকশা ভ্যান নিষিদ্ধ করেছে। এ বিষয়ে আমরা চালকদের অবহিত করছি। মঙ্গলবার থেকে সকল প্রকার ব্যাটারি চালিত রিকশা ভ্যান রাস্তায় পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, গত রোববার দুপুরে সচিবালয়ে সড়ক দুর্ঘটনা রোধে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল । পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে গঠিত কমিটির সুপারিশ বাস্তবায়নের জন্য টাস্কফোর্সের সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads