• রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৭
কলাপাড়ায় তিন দিনে করোনায় আক্রান্তের হার ৯৭.৫ শতাংশ

কলাপাড়ার ধানখালী ইউনিয়নের নমরহাট বাজারের চিত্র

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

প্রশাসনের অভিযান চললেও স্বাস্থ্যবিধি উপেক্ষিত

কলাপাড়ায় তিন দিনে করোনায় আক্রান্তের হার ৯৭.৫ শতাংশ

  • কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
  • প্রকাশিত ০৫ জুলাই ২০২১

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা এখন করোনার হটস্পটে পরিণত হয়েছে। গত তিনদিনে কলাপাড়ায় ৩৪ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছে ৩৩ জন। আক্রান্তের হার ৯৭ দশমিক ৫ শতাংশ। প্রতিদিন করোনায় আক্রান্তের সংখ্যা বাড়লেও স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে সর্বত্রই। বরং সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রশাসনের টহল গাড়ি চলে গেলেই হুমড়ি খেয়ে ঘর থেকে রাস্তায় বের হয়ে যাচ্ছে মানুষ। প্রশাসন বলছে, এখন কঠোর হওয়া ছাড়া সংক্রমণ ঠেকানোর কোনো উপায় দেখছেন না। আর স্বাস্থ্য কর্মকর্তা বলছেন, হাসপাতালে জনবল না বাড়ানো হলে এ সংক্রমণ ঠেকানো কঠিন হয়ে পড়বে।

কলাপাড়া স্বাস্থ্য বিভাগের হিসাব অনুযায়ী গত রোববার ১৪ জনের পরীক্ষায় ১৩ জন, শনিবার ছয় জনের পরীক্ষায় ছয় জন এবং শুক্রবার ১৪ জনের পরীক্ষায় ১৪ জনই করোনায় আক্রান্ত হয়েছে। উপজেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪৭৪ জন। সুস্থ হয়েছে ৩৫৮ জন। আর মারা গেছে ১০জন। উপসর্গ নিয়ে মারা গেছে পাঁচজন।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার বলেন, সোমবার কলাপাড়া হাসপাতালের পাঁচ বেডের করোনা ইউনিটে তিনজন রোগী ভর্তি রয়েছে। হাসপাতালে অক্সিজেন সংকট না থাকলেও বর্তমানে চতুর্থ শ্রেণির জনবল সংকট রয়েছে বলে জানান।

এদিকে কলাপাড়ায় লকডাউন কার্যকর করতে প্রশাসন কঠোর অবস্থানে থাকলেও মানুষের মধ্যে নেই কোন সচেতনতা। কলাপাড়া পৌরশহরসহ মহিপুর ও কুয়াকাটায় সেনাবাহিনীর পাশাপাশি পুলিশ মানুষকে সচেতনে কাজ করলেও মানুষের জমায়েত ঠেকানো যাচ্ছে না। লকডাউনের গত চারদিনে কলাপাড়ায় ভ্রাম্যমান আদালতে অন্তত একশ জনকে লাখ টাকার বেশি জরিমানা করলেও সেনাবাহিনী ও পুলিশের টহল গাড়ি চলে গেলেই আবার স্বাভাবিকভাবে দোকান খুলে বসছে ব্যবসায়ীরা।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, লকডাউন কার্যকর ও করোনা সচেতনতায় প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। তবে করোনার সংক্রমন যেভাবে বাড়ছে তাতে আর কঠোর অবস্থান গ্রহণ ছাড়া উপায় নেই।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads