• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৭

সারা দেশ

মেয়রের স্বাক্ষর জাল করে অর্থ আত্মসাৎ চেষ্টা, ক্যাশিয়ারসহ গ্রেপ্তার ২

  • ঝালকাঠি প্রতিনিধি
  • প্রকাশিত ২৭ জুলাই ২০২১

ঝালকাঠির নলছিটি পৌরসভার মেয়র আব্দুল ওয়াহেদ খান ও সচিব আবুহেনা মোহম্মদ রাশেদ ইকবালের স্বাক্ষর জাল করে ৪ লাখ টাকা উত্তোলন চেষ্টার অভিযোগে পৌরসভার হিসাবরক্ষক, ইলেকট্রিশিয়ান এবং এক ঠিকাদারকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২৬ জুলাই) রাতে মেয়র নিজে বাদী হয়ে অভিযুক্ত তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার আসামীরা হলেন- নলছিটি পৌরসভার হিসাবরক্ষক রেখা বেগম ও তাঁর স্বামী ইলেকট্রিশিয়ান সিরাজুল ইসলাম লিজন এবং ঠিকাদারি প্রতিষ্ঠান সুগন্ধা এন্টারপ্রাইজের মালিক এবিএম জাহিদুল ইসলাম।

জানা যায়, মেয়র ও সচিবের স্বাক্ষর জাল করে ৪ লক্ষ টাকার একটি চেক সোনালী ব্যাংক নলছিটি শাখায় জমা করেন পৌরসভার ইলেকট্রিশিয়ান সিরাজুল ইসলাম লিজন। টাকা উত্তোলনের জন্য চেকটি ব্যাংকে জমা দেওয়ার পর চেকের স্বাক্ষর দেখে ব্যাংকের ম্যানেজারের সন্দেহ হয়। সাথে সাথে ম্যানেজার ফোন করে চেকের বিষয়টি জানালে ওই চেকে স্বাক্ষর করেননি বলে জানান মেয়র। পরে বিষয়টি মেয়র পর্যবেক্ষণ করতে থাকেন। এরপর রাতে রেখা বেগম ও তার স্বামীকে পুলিশের হাতে তুলে দেন।

এ বিষয়ে নলছিটি পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খান জানান, কাউন্সিলরদের নিয়ে আলোচনা করে মামলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাক্ষর জাল করে টাকা আত্মসাৎ চেষ্টা করায় ৩ জনকে আসামি করে রাতেই মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে নলছিটি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহমুদ হাসান জানান, মেয়র বাদি হয়ে ৩ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। মামলার দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামীকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads