• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮

সারা দেশ

দোহারে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: দাফনের দায়িত্ব নিলেন ইউএনও

  • দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
  • প্রকাশিত ২৭ জুলাই ২০২১

ঢাকার দোহার উপজেলার লটাখোলা এলাকায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া এক বৃদ্ধাকে দায়িত্ব নিয়ে দাফন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এএফ এম ফিরোজ মাহমুদ।

জানা যায়, করোনার উপসর্গ নিয়ে উপজেলার পশ্চিম লটাখোলা গ্রামের কালু তালুকদারের স্ত্রী রংমালা (৮৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয় মঙ্গলবার সকালে। করোনার ভয়ে স্থানীয়রা মৃত ব্যক্তির গোসল ও দাফনে যখন পিছিয়ে থাকে তখন পরিবারের সদস্যরা বিষয়টি তাদের প্রতিবেশী দোহার উপজেলার যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান আকন্দকে ফোনে জানান। ঢাকা থেকে তিনি ফোনে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদকে জানান। খবর পেয়ে দ্রুত মৃত ব্যক্তির বাড়িতে ছুটে যান ইউএনও। খবর দেন ইসলামি আন্দোলন বাংলাদেশ দোহার থানা শাখার দাফন টিমের সদস্যদের। পরে নিজে দাঁড়িয়ে থেকে দায়িত্ব নিয়ে মৃত ব্যক্তির গোসল ও দাফন কাজ সম্পন্ন করেন ফিরোজ মাহমুদ।

উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদ বলেন, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ওই বৃদ্ধাকে দাফনে সংকোচবোধ করেন স্থানীয়রা। বিষয়টি আমি জানতে পেরে দায়িত্ব নিয়ে দাফন টিমের সদস্যদের এনে তাঁর গোসল ও দাফন কাজ সম্পন্ন করেছি। করোনার এমন পরিস্থিতিতে সকলের মধ্যে মানবিকবোধ জাগ্রত করা খুবই প্রয়োজন।

দাফন কাফনে অংশ গ্রহণ করেন ইসলামী আন্দোলল বাংলাদেশ স্বেচ্ছাসেবক টিমে যারা দায়িত্ব থাকা, ইসলামি আন্দোলন বাংলাদেশ দোহার থানা শাখার সেক্রেটারি মো.সুলাইমান বেপারী, ইসলামি আন্দোলন বাংলাদেশ দোহার থানা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা যুবায়ের আহমেদ সাকী, মাওলানা ইসমাইল বিন খলিল, মাওলানা ওমর ফারুক, আ.মালেক মো.আমির , মো.নাঈম প্রমুখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads