• শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জৈষ্ঠ ১৪২৯

সারা দেশ

টাকা আত্মসাৎ মামলায় আ.লীগ নেতা কারাগারে

  • মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  • প্রকাশিত ২৩ নভেম্বর ২০২১

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের অর্থ-সম্পাদক (কোষাধ্যক্ষ) মীর লতিফ মাহমুদকে অর্থ আত্মসাতের মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।

গত রোববার টাঙ্গাইল জেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রুপম কুমার দাসের (মির্জাপুর আমলী) আদালতে হাজির হলে জামিন আবেদন নামঞ্জুর করে আসামীকে কারাগারে পাঠানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন, বাদী পক্ষের আইনজীবী মো. মোস্তফা হোসেন চৌধুরী।

মামলার নথি সুত্রে জানা যায়, মির্জাপুর উপজেলার কুরণী গ্রামের মৃত কাজী মোতাহার আলীর ছেলে (বাদী) কাজী আব্দুল্লাহ আল মামুনের কাছ থেকে একই উপজেলার আজগানা গ্রামের মৃত মীর মতিয়ার রহমানের ছেলে (বিবাদী) মীর লতিফ মাহমুদের ব্যবসায়ীক সম্পর্কের খাতিরে ২০১৭ সালে ইউপি চেয়ারম্যান নির্বাচনের কথা বলে সাড়ে ২৩ লাখ টাকা ধার নেয়। কিন্তু মনোনয়ন না পাওয়ায় সে টাকা দিতে নানা পায়তারা শুরু করে এবং মামুনকে প্রাণনাশের হুমকি দেয়। পরে সে ২০২০ সালে টাঙ্গাইল চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (মির্জাপুর আমলী) আদালতে একটি মামলা দায়ের করেন। পরে মামলাটি টাঙ্গাইল ডিবি (দক্ষিণ) শাখার কাছে হস্তান্তর করা হলে তদন্ত করে প্রতিবেদন দেয়। তদন্ত প্রতিবেদন অনুযায়ী আসামী মীর লতিফ মাহমুদের নামে আদালত সমনজারি করে। কিন্তু সে আদালতে নির্ধারিত সময়ে হাজির না হয়ে পলাতক থাকায় পরবর্তীতে তার বিরুদ্ধে পরোয়ানা জারি হয়।

গত রোববার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে শুনানি শেষে জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠায় আদালতের বিচারক।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads