• শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮
টাঙ্গাইল-জামালপুর মহাসড়কে হাতি দিয়ে চাঁদাবাজি

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

টাঙ্গাইল-জামালপুর মহাসড়কে হাতি দিয়ে চাঁদাবাজি

  • টাঙ্গাইল প্রতিনিধি
  • প্রকাশিত ২৯ নভেম্বর ২০২১

টাঙ্গাইল-জামালপুর মহাসড়কে বিভিন্ন যানবাহন আটকে হাতি দিয়ে চাঁদাবাজি করা হচ্ছে। এছাড়াও ধনবাড়ী বাজারের বিভিন্ন দোকানেও এ চাঁদাবাজি করা হচ্ছে। কোন দোকান ব্যবসায়ী ও যানবাহন চালক টাকা না দিতে চাইলে হাতির পিঠে মাহুতের নির্দেশে হাতিটি বিকট শব্দে ভয় দেখিয়ে শুঁড় এগিয়ে দিচ্ছে।

সরেজেমিন আজ সোমবার বিকালে টাঙ্গাইল-জামালপুর মহা-সড়কের ধনবাড়ী বাসস্ট্যান্ড এলাকায় দেখা যায়, হাতির পিঠে চড়ে বিভিন্ন দোকান ব্যবসায়ী ও যানবাহন আটকে ১০ থেকে ৫০ টাকা পর্যন্ত আদায় করছে। টাকা না দিতে চাইলের হাতির মাহুতের নির্দেশে হাতি তার শুড় দিয়ে ভয় দেখাচ্ছে। হাতির বিকট শব্দে ভয় পাচ্ছে বিভন্ন পথচারীরা।

দোকান ব্যবসায়ী রাশেদুল ইসলাম, কবির হোসেন ও ট্রাক চালক জুয়েল মিয়া বলেন, হাতি দিয়ে ভয় দেখিয়ে আমাদের নিকট থেকে চাঁদাবাজী করছে। টাকা না দিতে চাইলে ভয় দেখাচ্ছে। অপর এক পথচারী সোলাইমান কবির বলেন, প্রশিক্ষণপ্রাপ্ত হাতি দিয়ে উপজেলার বিভিন্নস্থানে বেশ কয়েক দিন যাবৎ চাঁদাবাজী করা হচ্ছে। এ ব্যাপারে প্রশাসনের দৃষ্টি কামনা করি।

চাঁদাবাজীর ব্যাপারে জানতে চাইলে হাতির মাহুত সাতক্ষীরার কলায়ারা উপজেলা থেকে মো. শফিকুল ইসলাম বলেন, এটা চাঁদাবাজী নয়। হাতির খাবারের খরচ নেয়া হচ্ছে। সবাই হাতি দেখে খুশি হয়েই টাকা দিচ্ছে। এ উপজেলার ১৫/১৬ দিন আগে এসেছি। এ বলে হাতি নিয়ে দৌঁড়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মো. ইদ্রিস আলী বলেন, শিগগিরই খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হচ্ছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads