• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জৈষ্ঠ ১৪২৯

সারা দেশ

শ্রীমঙ্গলে ভোক্তা আইনে ৮ প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা

  • শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশিত ২৭ জানুয়ারি ২০২২

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিভিন্ন অনিয়মের দায়ে ৮ প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

সুত্র জানায়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতায় আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা শহরের পোস্ট অফিস রোড, ব্রয়লার মার্কেট, নতুন বাজার, ষ্টেশন রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, হোটেল-রেষ্টুরেন্ট, ফার্মেসীসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম এবং অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর সুত্র জানায়, অভিযানে দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত দামে মুরগি বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও সংরক্ষণ করা, একই ফ্রিজে কাঁচা ও রান্না করা খাদ্যপণ্য সংরক্ষণ করা, ভাল ফলের সাথে পঁচা ফল মিশিয়ে বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে  ৮ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩১ হাজার টাকা জরিমানা  করা হয়।

ভোক্তা অধিদপ্তর মৌলভীবাজার কার্যালয়ের সহকারি পরিচালক মো. আল-আমিন জানান, নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী ন্যায্যমূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম ও অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads