• রবিবার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯
আশ্রয়ণের ঘরে যাওয়ার পথ নেই

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

আশ্রয়ণের ঘরে যাওয়ার পথ নেই

  • মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ০৮ জুন ২০২২

পিরোজপুরের মঠবাড়িয়া সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় বসত ঘর পেয়েছেন শামসুল হক ও ফিরোজা বেগম ভূমিহীন এক দম্পতি। কিন্তু ওই ঘরে আসা-যাবার পথ না থাকায় চরম বিপাকে পরেছেন এ পরিবারটি। গতকাল মঙ্গলবার দুপুরে সরেজমিনে ওই গ্রামে গিয়ে দেখা গেছে, বসত ঘর ও মূল সড়কের সাথে চলাচলের কোন রাস্তা না থাকায় শামসুল হক ও ফিরোজা বেগম মাঠের হাটু পানি পেড়িয়ে ঘরে আসা-যাওয়া করছেন।

বৃদ্ধ শামসুল হক হাওলাদার বয়সের ভাড়ে তেমন কথা বলতে ও চলাচল করতে পারছেন না। ভারি বর্ষা মৌসুমে তাদের চলাচল বন্ধ হবার সম্ভাবনা রয়েছে। ফিরোজা বেগম বলেন, সরকার ঘর দিয়েছে, কিন্তু রাস্তা না থাকার কারণে ন বৃষ্টির দিনে ঘরে ঢুকতে ও রেরুতে পারব না। তিনি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করেছেন।

ওই গ্রামের রুস্তুম আলী, মাসুম বিল্লাহসহ স্থানীয়রা জানান, বৃদ্ধ ভূমিহীন দম্পতির সন্তান নাই। তাই সব কিছু তাদের নিজেদেরই করতে হয়। রাস্তা না থাকায় তারা প্রতিদিন চরম ভোগান্তি পোহাচ্ছেন। ওই পারবারটি যাতে চলাচল করতে পারেন সেজন্য তারা সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক বলেন, বিষয়টি আমি শুনেছে। সরেজমিনে গিয়ে ওই পরিবারটির জন্য চলাচলের পথের ব্যবস্থা করার চেষ্ট করব।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads