• রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
মির্জাপুরে তেলবাহী ট্রেনের তিন ওয়াগন লাইনচ্যুত, চলছে উদ্ধার কাজ

ছবি: রাব্বি ইসলাম

সারা দেশ

মির্জাপুরে তেলবাহী ট্রেনের তিন ওয়াগন লাইনচ্যুত, চলছে উদ্ধার কাজ

  • মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  • প্রকাশিত ২১ জুন ২০২২

রাব্বি ইসলাম, মির্জাপুরঃ

টাঙ্গাইলের মির্জাপুরে ব্রেক ফেল করে লাইনচ্যুত হয়ে তেলবাহী ট্রেনের একটি ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এ সময় ইঞ্জিন ও একটি ওয়াগন লাইনের পাশে খাদে পড়ে যায়। গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে মির্জাপুর রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। এতে দুর্ঘটনা কবলিত ৯৮১ নম্বর তেলবাহী ট্রেনটির চালক ফিরোজ শাহ সুলতান আহত হন।

স্থানীয় এলাকাবাসী ও রেল কর্তৃপক্ষ জানায়, সোমবার বিকেলে ২৪টি লরি নিয়ে আসা তেলবাহী ট্রেন চট্টগ্রাম থেকে রংপুরের দিকে যাচ্ছিল। এসময় ট্রেনটি মির্জাপুর রেল স্টেশনে পৌঁছিয়ে থামার কথা থাকলেও ব্রেক ফেল হওয়ায় লুপ লাইনে গিয়ে ট্রেনটির ইঞ্জিন ও একটি বগি লাইনচ্যুত হয়ে খাদে পড়ে যায় এবং আরও একটি তেলের লরির (ওয়াগন) বগি লাইনচ্যুত হয়। পরে ট্রেনটি উদ্ধারের জন্য রাত সাড়ে তিনটায় ঢাকা ও সকাল আটটায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে দুটি উদ্ধারকারী ট্রেন মির্জাপুরে এসে কাজ চালায়। তবে ঘটনার ২২ ঘন্টা অতিবাহিত হলেও ট্রেনটি উদ্ধার করা সম্ভব হয়নি।

রাজশাহী সদরের ক্যারেজ এন্ড ওয়াগন ইন্সপেক্টর মো. কোরবান আলী জানান, রাত থেকেই উদ্ধার কাজ চলছে। শুধুমাত্র লুপ লাইন দিয়ে চলাচলকারী ট্রেন বন্ধ আছে। মেইন লাইন সচল রাখায় উদ্ধার কাজে কিছুটা বিলম্ব হচ্ছে।

মির্জাপুর রেল স্টেশন মাস্টার কামরুল হাসান বলেন, ‘তেলবাহী ট্রেনটি সম্ভবত ব্রেক সমস্যার কারণে লাইনচ্যুত হয়। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানোর পর উদ্ধার কাজ চলমান আছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads