• রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
অবশেষে ট্রেনের ইঞ্জিন উদ্ধার, চলছে ওয়াগন উদ্ধারের কাজ

ছবি: রাব্বি ইসলাম

সারা দেশ

মির্জাপুরে ট্রেন দুর্ঘটনা

অবশেষে ট্রেনের ইঞ্জিন উদ্ধার, চলছে ওয়াগন উদ্ধারের কাজ

  • মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  • প্রকাশিত ২১ জুন ২০২২

অবশেষে টাঙ্গাইলের মির্জাপুরে তেলবাহী ট্রেনের ইঞ্জিন ওদুটি ওয়াগন লাইনচ্যুত হওয়ার ঘটনার ২২ ঘন্টা পর খাদ থেকে ইঞ্জিন উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুর তিনটার দিকে উদ্ধারকারী দুটি ট্রেনের সাহায্যে দুর্ঘটনাকবলিত ইঞ্জিনটি উদ্ধার করা হয়। তবে খাদে পড়ে যাওয়া তেলবাহী একটি ওয়াগন (বগি) এখন পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি বলে নিশ্চিত করেছেন মির্জাপুর রেলওয়ে স্টেশন মাস্টার কামরুল হাসান।

গত সোমবার বিকেল সাড়ে ৫টায় ব্রেক ফেল হয়ে ট্রেনের তেলবাহী দুটিওয়াগন ও ইঞ্জিন লাইনচ্যুত হয়। এতে ইঞ্জিন ও একটি ওয়াগন লাইনের পাশের খাদে পড়ে যায়। রাত সাড়ে তিনটা ও সকাল সাড়ে আটটায় উদ্ধারকারী দুটি ট্রেন মির্জাপুরে পৌছে উদ্ধার কাজ চালায়। পরে দীর্ঘসময় কাজ শেষে বেলা তিনটার দিকে ইঞ্জিনটি উদ্ধার করা হয়, তবে খাদে পড়া আরও একটি ওয়াগন উদ্ধারে এখনো কাজ চলছে বলে রেল কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন। এরআগে উদ্ধারকারী দুটি ট্রেনের সাহায্যে লাইনচ্যুত হওয়া আরও একটিসহ অন্যান্য ২৩টি ওয়াগন ঘটনাস্থল থেকেসরিয়ে নেয়া হয়।

এ ঘটনার পর বিভাগীয় পর্যায় থেকে ডিজিকে আহ্বায়ক করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে।

মির্জাপুর রেলওয়ে স্টেশন মাস্টার কামরুল হাসান বলেন, মেইন লাইনে ট্রেন চলাচলের কারণে উদ্ধার কার্যক্রমে কিছুটা ধীরগতি রয়েছে। এছাড়া ঘটনার পর থেকেই লুপ লাইনের সকল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রাতের মধ্যেই ট্র্রেনের ওয়াগনটি উদ্ধারের চেষ্টা চলছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads