• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
ছাত্রদল সভাপতির মৃত্যুর খবরে ভোলায় বিএনপির বিক্ষোভ, হরতালের ডাক 

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

ছাত্রদল সভাপতির মৃত্যুর খবরে ভোলায় বিএনপির বিক্ষোভ, হরতালের ডাক 

  • ভোলা প্রতিনিধি
  • প্রকাশিত ০৩ আগস্ট ২০২২

ভোলায় পুলিশ-বিএনপির সংঘর্ষে চিকিৎসাধীন জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যুর খবরে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। এসময় তারা আগামীকাল বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়। 

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে শহরের জেলা বিএনপি কার্যালয়ের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করতে থাকেন দলের নেতাকর্মীরা। পরে শহরে খণ্ড খণ্ড মিছিল বের করে তাঁরা। এ সময় শহরের সকল দোকানপাট বন্ধ হয়ে যায়। এবং শহরের সদর রোডে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভ মিছিলে বিএনপির নেতারা স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহমান ও ছাত্রদল সভাপতি নুরে আলম হত্যার বিচার দাবি করেন।

এ সময় জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর আগামীকাল ভোলায় সকাল সন্ধ্যা হরতালের ঘোষণা দিয়ে বলেন, পুলিশের হমলায় আহত ছাত্রদল সভপতিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। সেখানে আজ দুপুর সোয়া ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ধরনের নৃশংস হত্যাকাণ্ড আর কতদিন চলবে? আমরা স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম ও ছাত্রদল সভাপতি নুরে আলমের হত্যাকারি পুলিশ বাহিনীর বিচারের দাবিতে আগামীকাল (বৃহস্পতিবার) সকাল সন্ধ্যা হরতাল ঘোষণা করছি। এ হরতালের মাধ্যমে সরকারকে জানিয়ে দিতে চাই আমরা আমাদের আন্দোলন করেই যাবো। কোনো ভাবেই আমাদের দমন করা যাবে না।

এদিকে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় শহরে প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। 

উল্লেখ্য, সারাদেশে লোডশেডিং ও জ্বালানি অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার (৩১ জুলাই) ভোলায় আয়োজিত বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশে বাধা দেওয়ায় এ সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ এবং বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন, যার মধ্যে অনেকে গুলিবিদ্ধ হয়েছেন। সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম নিহত হন। একইদিন আহত হয়ে ঢাকায় একটি হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম। বুধবার বিকেল ৩টার দিকে তিনি মারা যান। এ নিয়ে এ সংঘর্ষের ঘটনায় দুজনের মৃত্যু হলো। 

এ সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা চার শতাধিক নেতাকর্মীর নামে আলাদা দুটি মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads