• মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯
প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেপ্তার, স্বর্ণালংকার উদ্ধার

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেপ্তার, স্বর্ণালংকার উদ্ধার

  • চাঁদপুর প্রতিনিধি
  • প্রকাশিত ০৭ আগস্ট ২০২২

চাঁদপুর শহরের নতুন বাজার এলাকায় আদরী রানী চক্রবর্তী (৫০) নামে নারীর সাথে প্রতারণা করে স্বর্ণালংকার ও নগদ টাকা লুটের ঘটনায় ৪ প্রতারককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ ডিবি। লুন্ঠনকৃত স্বর্ণালংকারও পরবর্তীতে উদ্ধার করা হয়েছে। রোববার দুপুরে চাঁদপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ের সভা কক্ষে প্রেস ব্রিফিং-এ এসব তথ্য জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ।

গ্রেপ্তার প্রতারক চক্রের সদস্যরা হলেন- বরিশালের হিজড়া থানার মো. মিঠু (২৭), নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার মো. শামীম (২৫), একই উপজেলার মো. লাল চাঁন (১৯) ও মো. রিফাত (২০)।

পুলিশ জানায়, গত ২৪ জুলাই চাঁদপুর শহরের নতুন বাজার এলাকার তালুকদার প্লাজার ভিতরে অজ্ঞাতনামা প্রতারকরা পুরান বাজার ঘোষপাড়ার নারায়ন চক্রবর্তীর স্ত্রী আদরী রানী চক্রবর্তীর সাথে অভিনব পদ্ধতিতে প্রতারণা করে তার গলায় থাকা ১ ভরি ওজনের ০১টি স্বর্ণের চেইন, আট আনা ওজনের ১ জোড়া কানের দুল, ছয় আনা ওজনের চারটি আংটিসহ সর্বমোট ১ ভরি ১৪ আনা স্বর্ণালংকার এবং নগদ ৫ হাজার ৫০০ টাকা নিয়ে যায়। এরপর ক্ষতিগ্রস্ত নারী বিষয়টি পুলিশের কাছে লিখিত অভিযোগ করেন।

এ ঘটনার একমাস পর শনিবার (৬ আগষ্ট) বিকেলে গোয়েন্দা পুলিশ (ডিবি) শহরের কালীবাড়ী এলাকায় অভিযান করে উল্লেখিত প্রতারকদের গ্রেফতার করেন। অভিযোগকারী ওই নারী ডিবি কার্যালয় এসে তাদেরকে শনাক্ত করেন।

পরবর্তীতে পুলিশ সুপার মো. মিলন মাহমুদরে নির্দেশে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক (ওসি) নজরুল ইসলামের নেতৃত্বে পুলিশ কর্মকর্তাদের একটি টিম ঢাকা ও নারায়নগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে গ্রেফতারকৃত প্রতারক সদস্যদের স্বীকারোক্তি মতে পলাতক আসামী রাসেল এর স্বর্ণের দোকান হতে ওই নারীর ১ ভরি ১৪ আনা স্বর্ণালংকার গলিত অবস্থায় উদ্ধার করেন।

এদিকে গ্রেফতারকৃত প্রতারক চক্রের সদস্যরা জানান, তাদের প্রতারক চক্রের লিডার জালাল এর সহযোগিতায় তারা বিভিন্ন এলাকায় প্রতারনামূলক কার্যক্রম করে থাকে। নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন চনপাড়া এলাকায় প্রতারক চক্রের আট থেকে দশটি গ্রুপ রয়েছে। তারা দেশের বিভিন্ন স্থানে প্রতারণা করে আসছে বলে জানান।

চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের পুলিশ পরিদর্শক (ওসি) নজরুল ইসলাম বলেন, এই ঘটনায় প্রতারণার শিকার আদরী রাণী চক্রবর্তী অভিযোগের ভিত্তিতে চাঁদপুর সদর মডেল থানার মামলা হয়েছে। আসামীদের আদালতে প্রেরণ করা হবে। তাদের সহযোগী পলাতক আসামীদেরকে গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে।

আরও পড়ুন

বিশ্ব

অর্থ সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

  • আপডেট ২৪ সেপ্টেম্বর, ২০২২

বিশ্ব

ইরানে মৃতের সংখ্যা বেড়ে ২৬

  • আপডেট ২৪ সেপ্টেম্বর, ২০২২

দুর্ঘটনা

রাজধানীতে সড়কে ঝরলো ২ প্রাণ

  • আপডেট ২৪ সেপ্টেম্বর, ২০২২


বাংলাদেশের খবর
  • ads
  • ads