• মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯
লালমনিরহাটে সাংবাদিকদের ওপর হামলা, আহত ৪

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

লালমনিরহাটে সাংবাদিকদের ওপর হামলা, আহত ৪

  • লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশিত ১৩ আগস্ট ২০২২

লালমনিরহাট সদর উপজেলায় এক আওয়ামী লীগ নেতার ছেলের নেতৃত্বে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জেলা প্রতিনিধিসহ চার সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের সাকোরপাড় দিনাদুলি গ্রামে এ ঘটনা ঘটে।

পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আজিজুর রহমান মণ্ডলের ছেলে সাহেব মণ্ডলের (৩৮) নেতৃত্বে ২০-২৫ জনের একটি সন্ত্রাসী দল প্রথম আলোর সাংবাদিক আবদুর রব, যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান, এখন টেলিভিশনের সাংবাদিক মাহফুজুল ইসলাম ও যমুনা টিভির ক্যামেরা পারসন আহসান সাকিবের ওপর হামলা করে। এ সময় ক্যামেরা, ট্রাইপড ও হেলমেট কেড়ে নিয়ে ভাঙচুর করে সন্ত্রাসীরা।আহত  ব্যক্তিদের মধ্যে আনিছুর ও মাহফুজুলের অবস্থা গুরুতর। আনিছুরের কপালে ও মাহফুজুলের বাঁ হাতে ক্ষত হয়েছে। আনিছুরকে লালমনিরহাট সদর হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এদিকে হামলার পর অভিযুক্ত সাহেব মণ্ডল এলাকাছাড়া। এ বিষয়ে তার মন্তব্য জানতে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও মন্তব্য পাওয়া যায়নি। হামলার বিষয়ে আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান মণ্ডলের মুঠোফোনেও যোগাযোগ করা হয়। কিন্তু তিনি সাড়া দেননি।

এদিকে হামলায় আহত সাংবাদিকদের খবর নিতে হাসপাতালে  গেছেন লালমনিরহাট জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ মতিয়ার রহমান ও যুগ্ম সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন খান ও  বিএমপি রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হিবব দুলু। এসময় তারা ঘটনার নিন্দা জানিয়ে জড়িতদের শাস্তির করেন। 

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, ঘটনার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

এদিকে ৪সাংবাদিকের উপর হামলার ঘটনার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও কোন আসামীকে গ্রেফতার করতে না পারায় রোববার বেলা ১২টা থেকে শহরের মিশন মোড় এলাকায় ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে জেলায় কর্মরত সাংবাদিকরা। মানববন্ধন থেকে বক্তারা অবিলম্বে জড়িতদের গ্রেফতার না করলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

প্রসঙ্গত, উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের দেউতির সিন্দুরিয়া গ্রামের বদরুল হাসানের স্ত্রী লাভলী বেগমকে নিয়ে আওয়ামী লীগ নেতা আজিজুরের ছেলে সুলতান হোসেন মণ্ডল ৭ আগস্ট রাতে পালিয়ে গেছেন বলে অভিযোগ ওঠে। সুলতান হোসেন ওই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি। ওই ঘটনায় লাভলীর স্বামী বদরুল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এ ব্যাপারে তথ্য সংগ্রহ করতে পঞ্চগ্রাম ইউনিয়নে গিয়েছিলেন ওই চার সাংবাদিক। এ বিষয়ে সুলতানের বাবা আজিজুরের বক্তব্য নিয়ে ফেরার পথে তাঁর ছেলে সাহেব মণ্ডলের নেতৃত্বে হামলা করা হয়।

আরও পড়ুন

বিশ্ব

অর্থ সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

  • আপডেট ২৪ সেপ্টেম্বর, ২০২২

বিশ্ব

ইরানে মৃতের সংখ্যা বেড়ে ২৬

  • আপডেট ২৪ সেপ্টেম্বর, ২০২২

দুর্ঘটনা

রাজধানীতে সড়কে ঝরলো ২ প্রাণ

  • আপডেট ২৪ সেপ্টেম্বর, ২০২২


বাংলাদেশের খবর
  • ads
  • ads