• মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯
বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনা

সংগৃহীত ছবি

সারা দেশ

আমিন আমিন ধ্বনিতে খড়মপুরসহ আশপাশ এলাকা মুখরিত

বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনা

  • আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
  • প্রকাশিত ১৫ আগস্ট ২০২২

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর শহরের খড়মপুরে অবস্থিত প্রখ্যাত ওলী হযরত শাহ সৈয়দ আহাম্মদ গেছুদারাজ ওরফে শাহ পীর কল্লা শহীদ (রহ:) এর সপ্তাহব্যাপী ওরশ মোবারকে রোববার দিবাগত রাত ১২টা ১ মিনিটে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। মোনাজাতে দেশের বিভিন্ন এলাকা থেকে হাজারো ভক্ত আশেকানরা অংশ নেন। বিশেষ মোনাজাতকে কেন্দ্রকে ভক্ত আশেকানদেও যেন এক মিলনমেলায় পরিণত হয়ে উঠে। মাজার ও তার আশপাশ এলাকায় যেন তিল ধরার জায়গা ছিল না। আমিন, আল্লাহুম্মা আমিন ধ্বনিতে খড়মপুরসহ আশপাশ এলাকা মুখরিত হয়ে উঠে।

মোনাজাত পরিচালনা করেন খড়মপুর মাজার জামে মসজিদের খতিব মাও: লুৎফুর রহমান খাদেম। তিনি বাংলা ও আরবী ভাষা মিশ্রনে এ মোনাজাত করেন । রাত ১২টা ১ মিনিটে আখেরি মুনাজাত শুরু হলে শেষ হয় প্রায় ১২টা ২৫মিনিটে।

মোনাজাতে বিশ্ব মানবতার কল্যাণ কামনা, আত্মশুদ্ধি,নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি সমস্ত বিপদ আপদ থেকে মানবজাতিকে হেফাজত করার জন্য দু হাত তুলে মহান আল্লাহ তায়ালার নিকট প্রার্থনা করা হয়। এসময় আমিন আল্লাহুম্মা আমিন ধ্বনিতে খড়মপুরসহ আশপাশ এলাকা মুখরিত করে আল্লাহ তায়ালার সন্তুষ্টি লাভের আশায় হাজারো ভক্ত আশেকানরা কান্নায় ভেঙ্গে পড়েন।

এ বিশেষ মোনাজাতে ব্রাক্ষণবাড়িয়া জেলা ছাড়া ও দেশের বিভিন্ন স্থান থেকে এক থেকে হাজার হাজার ভক্ত আশেকান অংশ নেয়।

এর আগে প্রতিদিনের ন্যায় মাজার জিয়ারত,কোরআন খানি, হালকায়ে জিকির, বয়ানের আয়োজন করা হয়। বয়ানে দেশের প্রখ্যাত আলেমরা অংশ নেয়। আগামী ১৬ আগষ্ট রাত আখেরি মুনাজাতের মধ্য দিয়ে সপ্তাহ ব্যাপী ওরশের সমাপ্ত ঘটবে।

এদিকে বিশেষ মোনাজাতে শামিল হতে সকাল থেকেই সড়ক, রেল ও নৌ পথে দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার ভক্ত আশেকানরা খড়মপুরে আসেন।

মাগরিবের নামাজ শেষে মাজার সংলগ্ন স্থানে ভক্ত আশেকানদের পদাচারনায় ভরে উঠে। রাত যতই বাড়তে থাকে ততই লোক সমাগম বাড়তে থাকে। এদিকে রেল লাইন , বাইপাস, দুর্গাপুর গেইট, শিক্ষা প্রতিষ্ঠান, বাসা বাড়ি ও বিভিন্ন দালানের ছাদে বসে আগত লোকজন মোনাজাতে শামিল হয়।

মোনাজাতে অংশ নিতে এসে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ও মাজার কমিটির সহ সভাপতি অংগ্যজাই মারমা, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র তাকজিল খলিফা কাজল, মাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. মো: রফিকুল ইসলাম খাদেম মিন্টু প্রমূখ।

এসময় সংশ্লিষ্ট প্রশাসন, খাদেম, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, আলেম উলামা,শিক্ষক, ব্যবসায়ী, নেতৃস্থানীয় লোকজন এবং ভক্ত আশেকানরা স্বত:স্ফুর্ত ভাবে উপস্থিত ছিলেন।।
এদিকে শান্তিপূর্ণ ভাবে ওরশ উদ্যাপনের লক্ষ্যে সংশ্লিষ্ট প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহন করে।

আরও পড়ুন

বিশ্ব

অর্থ সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

  • আপডেট ২৪ সেপ্টেম্বর, ২০২২

বিশ্ব

ইরানে মৃতের সংখ্যা বেড়ে ২৬

  • আপডেট ২৪ সেপ্টেম্বর, ২০২২

দুর্ঘটনা

রাজধানীতে সড়কে ঝরলো ২ প্রাণ

  • আপডেট ২৪ সেপ্টেম্বর, ২০২২


বাংলাদেশের খবর
  • ads
  • ads