• শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৮

সারা দেশ

পটুয়াখালীতে ট্রাক থেকে দেড় লাখ পিস বাগদা চিংড়ির রেনু উদ্ধার, আটক তিনজনকে জরিমানা

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৪ জানুয়ারি ২০২৩

এইচ এম মোজাহিদুল ইসলাম নান্নু, পটুয়াখালী প্রতিনিধি:
পটুয়াখালী সেতুর ঢালে একটি মিনি ট্রাকে অভিযান চালিয়ে দেড় লাখ পিস বাগদা রেনু জব্দ করেছে কোস্টগার্ড। এ সময় আটক করা হয় ট্রাকের চালক ওমর ফারুক, দুই সহযোগী মোহাম্মদ শাহাবুদ্দিন ও মোঃ হারুনকে। পরে ভ্রাম্যমান আদালতে তিনজনকে ১৫ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। উদ্ধারকৃত বাগদা চিংড়ির রেনু কলাপাড়ার সোনাতলা নদীতে আবু মুক্ত করা হয়।
জেলা মৎস্য বিভাগের প্রতিনিধি খামার ব্যবস্থাপক শাহনাজ পারভিন জানান, আজ সকাল ৯ টায় গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ডের একটি দল পটুয়াখালী সেতুর ঢালে অভিযান চালায়। তারা ঘটনাস্থলে দাঁড়ানো একটি মিনিট্রাকে তল্লাশি চালিয়ে পাঁচটি ড্রামে বাগদা চিংড়ির রেনু দেখতে পেয়ে জব্দ করে। এ সময় আটক করা হয় ট্রাকেট চালকসহ তিনজনকে। আটক ব্যক্তিরা জানায়, নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বাগদা রেনুপোনা ব্যবসায়ীরা ভোলার চরফ্যাশন থেকে ট্রলার যোগে বাগদা রেনু এনে পটুয়াখালী থেকে ট্রাকযোগে বাগেরহাট নিচ্ছিল।
প্রতিটি ড্রামে ৩০ হাজার করে মোট দেড়লাখ পিস বাগদার পোনা মজুত ছিল।
পরে পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুর রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটক তিনজনকে ৫ হাজার করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেন। জব্দকৃত বাগদা চিংড়ির রেনু নদীতে অবমুক্ত করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads