• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪২৯

সারা দেশ

তুরস্কের মানুষের জন্য সহায়তার হাত: স্পিড-এর চমৎকার মানবিক দৃষ্টান্ত

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২০ ফেব্রুয়ারি ২০২৩

নিউজ ডেস্ক:
ইতিহাসে তুরস্কের সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পে নিহত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৪৬ হাজার। গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক-সিরিয়া সীমান্ত অঞ্চলে ভূমিকম্প হয়। ভয়াবহ এই ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়েই চলেছে।
ভূমিকম্পে দুর্গতদের জন্য বাংলাদেশি সংগঠন সেভ পিপল ফ্রম আর্থকোয়াক এন্ড এনভায়রনমেন্টাল ডিজাস্টার (স্পিড) এর পক্ষ থেকে আজ ২০ ফেব্রুয়ারি সোমবার কম্বল ও শুকনো খাবার বাংলাদেশে তুরস্কের দূতাবাসে কর্মরত তুর্কিশ কো-অপারেশন এন্ড কোর্ডিনেশন এজেন্সী (টিকা) এর কোর্ডিনেটর সেভকি মের্টে বারিসের কাছে পৌছে দেয়া হয়। তিনি এসময় বলেন, আমি বাংলাদেশকে ভালোবাসি। বাংলাদেশ দেখিয়ে দিয়েছে কীভাবে দুর্যোগের সময়ে মানুষের পাশে থাকতে হয়। আমি স্পিড এর সফলতা কামনা করছি। সহায়তা সামগ্রী হস্তান্তর করেন সংগঠনের প্রতিষ্ঠাকালিন সভাপতি ড. রিপন হোড়, স্পিড-এর বর্তমান সভাপতি প্রকৌশলী রিমি বাশার, প্রেস সেক্রেটারী ওয়ায়দুর রহমান শোভন, মহিউদ্দিন মাহি, তাসফিয়া রওনক, ও ফারিহা রহমান লাবিবাসহ বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়, ব্র্যাক ইউনিভার্সিটি ও ইডেন কলেজের ছাত্রীগণ এসময় উপস্থিত ছিলেন। সহায়তা সামগ্রী হস্তান্তরকালে ড. রিপন হোড় বলেন, আমাদের দেওয়া কম্বল ও শুকনো খাবার তুরস্কের রাস্ট্রদূতের কাছে পৌঁছানো হয়েছে। প্রয়োজনে যাতে আমরা আরও সহায়তা দিতে পারি, সেই প্রস্তুতিও আমাদের আছে।
উল্লেখ্য স্পিড একটি অলাভজনক, অরাজনৈতিক সংগঠন। যা ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়। স্বেচ্ছাসেবী এই সংগঠন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নের্তৃত্বে গঠিত। প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ দুস্থ মানুষকে সহায়তা করাসহ ঘূর্ণিঝড়, বন্যা, টর্নেডো, খড়া, নদী ভাঙন, ভূমিকম্পসহ পানীয় জলের আর্সেনিক দূষণরোধে দেশের জনগোষ্ঠীর পাশে থেকে কাজ করার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে এই সংগঠনটি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads