• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

ক্রিকেট

ক্রিকেটার মোশাররফ রুবেল আর নেই

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৯ এপ্রিল ২০২২

অবশেষে জীবন যুদ্ধে হার মেনে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বাংলাদেশের ক্রিকেটে।

আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

২০১৯ সালের শেষ দিকে ব্রেন টিউমারে আক্রান্ত হন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। এরপর বিদেশে নিয়ে যাওয়া হয় উন্নত চিকিৎসার জন্য। সেখানে চিকিৎসা শেষে দেশে ফিরলেও বেশ খারাপ সময়ের মধ্য দিয়ে যেতে হয় তাকে।

সম্প্রতি আশঙ্কাজনক অবস্থায় তাকে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে আইসিইউতে ভর্তি করানো হয়। জীবন মৃত্যুর লড়াইয়ে এবারও তিনি বেঁচে ফিরেছিলেন। এক মাসের মতো হাসপাতালে থাকার পর ফিরেছিলেন বাসায়।

ক্রিকেটে ফেরারও চেষ্টা করেছিলেন। তবে করোনা মহামারীতে থমকে যায় রুবেলের ক্রিকেটীয় কার্যক্রম। এ সময় আবারও মাথাচাড়া দিয়ে ওঠে টিউমার।

নতুন করে টিউমার ধরা পড়ার পর অবশ হয়ে যায় শরীরের এক পাশ। গত কয়েক মাস তাই হাসপাতালের বিছানায় কাটাতে হয়েছে তাকে।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন মোশাররফ হোসেন রুবেল। ঘরোয়া ক্রিকেটেও যথেষ্ট সফল একজন ক্রিকেটার তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচ খেলে তার ঝুলিতে আছে ৩৯২ উইকেট। ব্যাট হাতে দুইটি শতক ও ১৬টি অর্ধশতকে ৩৩০৫ রান তার সংগ্রহে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads