• শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

ক্রিকেট

প্রথম বাংলাদেশি হিসেবে ইতিহাস গড়লেন বিজয়

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৬ এপ্রিল ২০২২

ব্যাট হাতে নিজেকে যেন পুরনো ছন্দেই ফিরে ফেলেন এনামুল হক বিজয়। আন্তর্জাতিকে ক্যারিয়ার শুরুর পর ইঙ্গিত দিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটে থিতু হতেই এসেছেন। কিন্তু হঠাৎ ফর্মহীনতায় বাদ পড়ে যান। এরপর আর যেন খুঁজেই পাওয়া যাচ্ছিল না তাকে।

অবশেষে ব্যাট হাতে রানের ফোয়ারা নিয়েই ফিরলেন এনামুল। জাতীয় দলের ফেরার পথটাও করলেন মসৃণ। ঢাকা প্রিমিয়ার লিগে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে এক হাজার রান করে ইতিহাস গড়েছেন প্রাইম ব্যাংকের এই ওপেনার।

লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে সাইফ হাসানকে টপকে ঢাকা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান করার রেকর্ড গড়েছিলেন বিজয়। তার সামনে হাতছানি ছিল এক মৌসুমে এক হাজার রানের কীর্তি গড়ার। অবশেষে সেটিও পেয়ে গেলেন এই উইকেটরক্ষক উদ্বোধনী ব্যাটসম্যান।

রূপগঞ্জ টাইগার্সকে ২২৯ রানেই বেঁধে দেয় প্রাইম ব্যাংক। জবাবে ব্যাট করতে নেমে শুরুতে কিছুটা ধীরগতির করলেও ধীরে ধীরে আগ্রাসী হতে থাকেন বিজয়। ২৬ বলে ২৭ রান করার পর মহিউদ্দিনের ওভারেই দশ রান তোলেন তিনি। শরিফুল্লাহর ওভারেও দশ রান নেন তিনি। ১২তম ওভারে নাহিদের প্রথম বলে ফাইন লেগে ছয় মেরে ৩৮ বলেই ফিফটি তুলে নেন বিজয়।

হাজার রানের ক্লাবে ঢুকতে বিজয়ের প্রয়োজন ছিল আরও ৩০ রান। অবশেষে সেই কাঙ্ক্ষিত মুহূর্তটি আসে ১৮তম ওভারের শেষ বলে। নাহিদ হাসানের করা বলটি কাভারে ঠেলে দিয়ে এক রান নিয়েই প্রথম বাংলাদেশি হিসেবে ডিপিএলের এক মৌসুমে এক হাজার রান করার রেকর্ড গড়লেন বিজয়।

এক হাজার রানের মাইলফলক স্পর্শ করার পরপরই ব্যাট তুলে উদযাপন করেন বিজয়। সেই সঙ্গে শুভেচ্ছা পান ওয়ানডে দলের অধিনায়ক তামিমসহ তার দলের সতীর্থদের। এমনকি তাকে অভিনন্দন জানান প্রতিপক্ষ দলের সতীর্থরাও।

উল্লেখ্য, ২০১৮-১৯ মৌসুমে প্রাইম দোলেশ্বরের হয়ে ৮১৪ রান করেছিলেন সাইফ হাসান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads