• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯
প্রথম ওয়ানডেতে হারল বাংলাদেশ

সংগৃহীত ছবি

ক্রিকেট

প্রথম ওয়ানডেতে হারল বাংলাদেশ

  • ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত ০৬ আগস্ট ২০২২

বিশাল লক্ষ্য তাড়ায় মাত্র ৬২ রানে ৩ উইকেট পড়ে গেল জিম্বাবুয়ের। সেই চাপ সামলে দলকে এগিয়ে নিতে থাকলেন ইনোসেন্ট কাইয়া ও সিকান্দার রাজা। দুর্দান্ত ব্যাটিংয়ে দুজনেই তুলে নিলেন সেঞ্চুরি। প্রথমে কাইয়া, পরে রাজা। তাদের অসাধারণ ব্যাটিংয়ে শেষ পর্যন্ত গতকাল শুক্রবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ে জয়লাভ করে ৫ উইকেটে। বাংলাদেশের ২ উইকেটে ৩০৩ রানের জবাবে জিম্বাবুয়ে করে ৫ উইকেটে ৩০৭ রান। গতকাল হারাতে এই জয়ের ফলে টি-টোয়েন্টি সিরিজ জয়ী জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজেও এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

কাইয়া ১২২ বলে ১১০ রান করে আউট হন। আর রাজা করেন সর্বোচ্চ অপরাজিত ১৩৫ রান। তিনি মাত্র ১০৯ বলে এই রান করে ম্যাচসেরা হন। জংভি করেন ২৪ রান।

এর আগে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে ওয়ানডেতে ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন অধিনায়ক তামিম ইকবাল। আরেক ওপেনার লিটন দাসের সঙ্গে তার ১১৯ রানের উদ্বোধনী জুটিতে বড় সংগ্রহের ভিত পেয়ে যায় টাইগাররা। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে তারা তোলে ২ উইকেটে ৩০৩ রান। ৮৮ বলে ৬২ রান করে সাজঘরে ফেরেন তামিম। আহত অবসরে যাওয়া লিটন মাঠ ছাড়েন ৮৯ বলে ৮১ রানে। তিন বছর পর ওয়ানডেতে ফিরে এনামুল হক বিজয় খেলেন ৬২ বলে ৭৩ রানের আগ্রাসী ইনিংস। অভিজ্ঞ মুশফিকুর রহিম অপরাজিত থাকেন ৪৯ বলে ৫২ রানে। আরেক অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ শেষদিকে নেমে ১২ বলে অপরাজিত ২০ রান করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads