• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
সোজাসাপ্টা অপু বিশ্বাস

সংগৃহীত ছবি

ঢালিউড

সোজাসাপ্টা অপু বিশ্বাস

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৪ সেপ্টেম্বর ২০২০

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা অভিনেত্রী অপু বিশ্বাস। এক দশকের  দীর্ঘ ক্যারিয়ারে শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। উপহার দিয়েছেন অনেক ব্যবসাসফল সিনেমা। তবে জনপ্রিয় এই অভিনেত্রী দাবি করেছেন তার কোনো মিডিয়া ম্যানেজার নেই।

সম্প্রতি এক কোরিওগ্রাফারকে অপু বিশ্বাসের মিডিয়া ম্যানেজার বলে সংবাদমাধ্যমে খবর প্রকাশ করা হয়। এর পরই অপু বিশ্বাস আজ তার ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন।

এতে অপু লেখেন, আমি একজন অভিনেত্রী হিসেবে মিডিয়ায় কমবেশি সবার সঙ্গে কাজের জন্য যোগাযোগ করতে হয়। আরেকটি কথা ক্লিয়ারভাবে বলতে চাই, আমার কোনো ব্যক্তিগত মিডিয়া ম্যানেজার নেই, পরিচিতজনের মাধ্যমে বিভিন্ন কাজের মিটিং বা কাজের প্রপোজাল পাই। কিছু নিউজে দেখেছি ‘অপু বিশ্বাসের ম্যানেজার’ এভাবে কিছু নিউজের শিরোনাম দেয়া হচ্ছে।

তিনি আরো লেখেন, আপনাদের কাছে অনুরোধ এসব নিউজে আমার নাম জড়িয়ে আমাকে বিব্রত করবেন না। আমি আবারো ক্লিয়ার করে বলতে চাই, আমার ব্যক্তিগত কোনো মিডিয়া ম্যানেজার নেই। যে নিউজটি আপনারা অলরেডি করেছেন আমার নাম জড়িয়ে, তারা দয়া করে কারেকশন করুন নতুবা আমি সাইবার ক্রাইম ডিভিশনে লিখিত অভিযোগ দেব।

এদিকে নতুন ছবিতে জুটি বাঁধছেন অপু বিশ্বাস ও নিরব। সরকারি অনুদান পাওয়া ‘ছায়াবৃক্ষ’ শিরোনামের নতুন এক ছবিতে দেখা যাবে তাদের। অনুপম কথাচিত্রের ব্যানারে নির্মিতব্য ছবিটি পরিচালনা করতে যাচ্ছেন বন্ধন বিশ্বাস। যিনি এর আগে ওমর সানী-রেসিকে নিয়ে ‘শূন্য’ ছবিটি নির্মাণ করেছিলেন। প্রযোজনা প্রতিষ্ঠানটির কর্ণধার প্রযোজক অনুপ বড়ুয়া বলেন, নিরব এবং অপু বিশ্বাস দুজনকে এ ছবির জন্য চূড়ান্ত করা হয়েছে। পহেলা অক্টোবর থেকে চট্টগ্রামে ‘ছায়াবৃক্ষ’ ছবির শুটিং হবে। নিরব-অপু ছাড়াও এতে অন্যান্য চরিত্রে অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, সুস্মি রহমান, ইকবাল আহমেদ, বড়দা মিঠু প্রমুখ।

অপু অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এই সিনেমায় অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী। এ ছাড়া ওপার বাংলায় ‘শর্টকাট’ নামে একটি সিনেমায় অভিনয় করেছেন অপু। এ ছবিতে অপুর বিপরীতে দেখা যাবে পরমব্রত ও গৌরব চক্রবর্তীকে।

অপু অভিনীত সর্বশেষ ২০১৭ সালে মুক্তি পায় তার ‘রাজনীতি’ সিনেমা। এরপর কয়েকটি ছবিতে যুক্ত হলেও সেগুলো এখনো নির্মাণাধীন।

বর্তমান সময়ে বেশ কয়েকজন চলচ্চিত্র নির্মাতা, অভিনেতা-অভিনেত্রী ওয়েব সিরিজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। এরই মধ্যে ঢালিউডে পপি, নিপুণ, বিদ্যা সিনহা মিম, আঁচল, বিপাশা কবির, তানহা তাসনিয়া, চঞ্চল চৌধুরী, শিপন মিত্র, সানজু জন, ইমতুসহ অনেকেই কাজ করছেন। কেবল ব্যতিক্রম অপু বিশ্বাস।

২০০৬ সালে শাকিবের বিপরীতে ‘কোটি টাকার কাবিন’ ছবির মাধ্যমে বড়পর্দায় জায়গা করে নেন অপু বিশ্বাস। এরপর অপুকে আর ফিরে তাকাতে হয়নি। তবে দীর্ঘ এক যুগের ক্যারিয়ারে নানা বাধা পেরিয়েছেন তিনি। দিয়েছেন দর্শকদের বেশকিছু সফল ছবি। শাকিব খান ও অপু বিশ্বাসের সম্পর্কের টানাপোড়েন বর্তমানে তৈরি হলেও সব বাধা অতিক্রম করে ভালো কাজ দিয়ে সামনের পথ পাড়ি দিতে চান অপু বিশ্বাস।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads