• রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
জায়েদের প্রার্থিতা বাতিল, নিপুণকে জয়ী ঘোষণা

সংগৃহীত ছবি

ঢালিউড

জায়েদের প্রার্থিতা বাতিল, নিপুণকে জয়ী ঘোষণা

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৫ ফেব্রুয়ারি ২০২২

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে বাতিল করা হয়েছে জায়েদ খানের প্রার্থিতা। আর জয়ী ঘোষণা করা হয়েছে অভিনেত্রী নিপুণ আক্তারকে। 

শনিবার বিকেলে নতুন করে এ ঘোষণা দেন শিল্পী সমিতি নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

এদিকে শিল্পী সমিতির নির্বাচন ঘিরে এদিন দুপুর থেকেই উত্তপ্ত ছিল এফডিসি। বিকেল ৫টায় আপিল বোর্ড মিটিং ডাকা হয়। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশে এ মিটিংয়ের দায়িত্ব পালন করেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

মিটিংয়ে উপস্থিত থাকার কথা ছিল নির্বাচন নিয়ে অভিযোগকারী নিপুণ, অভিযুক্ত জায়েদ খান, চুন্নু, সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন ও দুই নির্বাচন কমিশনারের। তবে মিটিংয়ে যাননি জায়েদ খান। সময় নিউজকে বিষয়টি নিজেই নিশ্চিত করে জায়েদ খান বলেন, না, আমি যাব না। ওনাদের লিগ্যালিটি নেই। আমি কেন যাব?

এদিকে মিশা-জায়েদের আমলে ভোটাধিকার হারানো শিল্পীরা শনিবার দুপুর ৩টা থেকেই এফডিসিতে অবস্থান নেন। এ সময় ‘জায়েদ খানের পদত্যাগ চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’ চিৎকারে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের বিরুদ্ধে স্লোগান দেন ভোটাধিকার হারানো শিল্পীরা। তারা দলবদ্ধ হয়ে, কেউ খালি গায়ে প্রতিবাদী স্লোগান লিখে তাদের অধিকার হরণ করায় জায়েদের বিচার দাবি করেন।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল শিল্পী সমিতির নির্বাচন। সেখানে সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেন জায়েদ খান। তবে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নায়িকা নিপূণ অভিযোগ তোলেন, নির্বাচনে দুর্নীতি করেছেন জায়েদ। টাকা দিয়ে ভোটও নাকি কিনেছেন। এসব অভিযোগ নিয়ে সাংবাদিক সম্মেলনও করেছিলেন নিপুণ। লিখিত অভিযোগ জানান নির্বাচনের আপিল বোর্ডের কাছেও। এরপরই বোর্ডকে বিষয়টির সুরাহা করার দায়িত্ব দেয় সমাজকল্যাণ মন্ত্রণালয়।

আজ শনিবার বিকেলে বৈঠক ডাকে আপিল বোর্ড। এতে নিপূণ অংশ নিলেও জায়েদ অনুপস্থিত ছিলেন। তার অনুপস্থিতিতেই সোহানুর রহমান সোহান ঘোষণা করেন, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান থাকছেন না। নির্বাচনে অনিয়ম করার অভিযোগে তার প্রার্থীতা বাতিল করা হয়েছে। তার পরিবর্তে অপর প্রার্থী নিপুণ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads