• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

নির্বাচন

ইসি গঠনে সুবিধাভোগীদের স্থান না দেওয়ার প্রস্তাব বিশিষ্ট নাগরিকের

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১২ ফেব্রুয়ারি ২০২২

যারা বিভিন্ন সরকারের সময় সুবিধাভোগী ও সুযোগ-সুবিধা নিয়েছেন তাদের নির্বাচন কমিশনে নিয়োগ না দেওয়ার জন্য প্রস্তাব করেছেন সুশীল সমাজের বিশিষ্ট নাগরিকরা।

আজ শনিবার দুপুর পৌনে ১টার দিকে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বৈঠক শেষে গণমাধ্যমকে তারা একথা জানান।

এর আগে বেলা ১১টা ২৫ মিনিটে সার্চ কমিটির সঙ্গে বৈঠকে বসেন সুশীল সমাজের নাগরিকরা। আজ প্রথমার্ধে প্রথম দফার এই বৈঠকে ২০ জনের মধ্যে ১৪ বিশিষ্ট নাগরিক উপস্থিত ছিলেন।

তাদের মধ্যে সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য এ এস এম মাকসুদ কামাল, অধ্যাপক বোরহান উদ্দিন খান, অধ্যাপক আসিফ নজরুল, জ্যেষ্ঠ আইনজীবী ফিদা এম কামাল ও এম কে রহমান, আইনজীবী শাহদীন মালিক, ব্রতীর নির্বাহী পরিচালক শারমিন মুরশিদ এবং ফেয়ার ইলেকশন মনিটরিং অ্যালায়েন্সের (ফেমা) সভাপতি মুনিরা খান বৈঠকে উপস্থিত ছিলেন।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি জসিম উদ্দিনসহ কয়েকজন বৈঠকে উপস্থিত হননি।

প্রধান নির্বাচন কমিশনার ও চার নির্বাচন কমিশনার নিয়োগে মোট ৬০ জন বিশিষ্ট নাগরিককে আমন্ত্রণ জানিয়েছে সার্চ কমিটি। তিন ধাপে তাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে। এর মধ্যে আজ দুপুর পৌনে ১টায় দ্বিতীয় ধাপের এবং আগামীকাল রোববার শেষ ধাপের বৈঠক অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads