• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

নির্বাচন

বিএনপিকে চায়ের দাওয়াত দিলেন সিইসি

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৮ ফেব্রুয়ারি ২০২২

আলোচনায় বসতে বিএনপিকে চায়ের আমন্ত্রণ জানিয়েছেন নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, বিএনপি নির্বাচনে অংশ নেবে না বলে ঘোষণা দিলেও আমরা তাদের সাথে বসতে পারি। আমরা আহ্বান জানাই আপনারা আসেন, চা খান। আমরা এটুকু তো বলতেই পারি।

তিনি বলেন, নির্বাচন কমিশন দলীয় সরকারের জন্য নির্বাচন করে না। একটি সরকার তো থাকবেই। যেমন- ওয়ান/ইলেভেনে একটা সরকার ছিল, আবার নির্দলীয় সরকারও ছিল। তাদের অধীনেও কমিশন থাকে। এখন যে সাংবিধানিক ব্যবস্থা আছে, আমরা চেষ্টা করবো, ভোটাররা যেন ভোট দিতে পারেন, তাদের আস্থা অর্জনের চেষ্টা করবো। বিএনপি যদি ঘোষণা দিয়েও থাকে (ভোটে না আসার বিষয়ে), তাদের কি আহ্বান জানাতে পারবো না? কোনো কিছুই শেষ নয়।

নতুন কমিশন সংবিধানের প্রতি সৎ থেকে আগামী নির্বাচন পরিচালনা করবে বলেও জানান কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেন, আমাদের ক্ষমতা অসীম না। সংবিধানে আমাদের দায়িত্ব যেভাবে দেওয়া আছে, আমরা সেভাবেই দায়িত্ব পালন করব। তবে রাজনৈতিক দলগুলোকে সুষ্ঠু নির্বাচন পরিচালনায় আমাদেরকে সহযোগিতা করতে হবে। আমরা সাধ্য মতো ভোটারদের ভোটাধিকার নিশ্চিতে কাজ করব। আমরা চাই কোনো দলই যেন ভোটের মাঠ ছেড়ে না যায়। কারণ কোনো দল ভোটের মাঠ ছেড়ে দিলে নির্বাচন আর সুষ্ঠু থাকে না।

এর আগে দায়িত্ব গ্রহণের প্রথমদিনই নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন নতুন কমিশনাররা। বেলা সাড়ে ১১টায় নির্বাচন ভবনের কনফারেন্সে রুমে এই বৈঠক শুরু হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads