• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯
আপাতত থাকছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'ঘ ইউনিট'

সংগৃহীত ছবি

শিক্ষা

আপাতত থাকছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'ঘ ইউনিট'

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৬ ফেব্রুয়ারি ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট আপাতত বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে ডিনস কমিটি। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

সভা শেষে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জিয়া রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভার সভাপতিত্ব করেন।

অধ্যাপক জিয়া রহমান গণমাধ্যমকে বলেন, গেল ১৩ ও ১৪ ফেব্রুয়ারি ডিনস সাব-কমিটিতে শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনের সুবিধার্থে ‘ঘ’ ইউনিট রাখার পক্ষে মত দেওয়া হয়। আজ ডিনস কমিটির সভায় এ বছরের ভর্তি পরীক্ষায় বিভাগ পরিবর্তনের আলাদা কোনো রূপরেখা না থাকায় ‘ঘ’ ইউনিট বহাল রাখার জন্য উপাচার্য মত দেন।

অধ্যাপক জিয়া আরও বলেন, আগামীতে কীভাবে এই ইউনিট পরিবর্তন করা হবে, সেটি নিয়েও আলোচনা হয়েছে।

উল্লেখ্য, গেল ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অধ্যাপক আবদুল বাছিরকে প্রধান করে একটি সাব-কমিটি সভা ডাকা হয়। সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ ইউনিট’ বাদ দিতে এবং ২০২১-২২ সেশন থেকে এটি বাতিলের জন্য নীতিমালা প্রণয়ন করতে বলা হয়।

এই বিষয়ে সে সময় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষা না নেওয়ার বিষয়ে আমরা অনেক আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম। আজ সভায় সিদ্ধান্ত অনুমোদন দেওয়া হয়েছে। এখন এটি একাডেমিক কাউন্সিলের সভায় চূড়ান্ত করা হবে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads