• শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
লালমনিরহাট এভিয়েশন বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু

প্রতিনিধির পাঠানো ছবি

শিক্ষা

লালমনিরহাট এভিয়েশন বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু

  • লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশিত ২৬ জুন ২০২২

লালমনিরহাট জেলা শহরের অদূরে হাড়ীভাঙ্গা এলাকায় বিমান বাহিনীর নিজস্ব জায়গায় প্রতিষ্ঠিত দেশের প্রথম এভিয়েশন বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের পাঠদান কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়েছে পুরো ক্যাম্পাস। রোববার দুপুরে আনুষ্ঠানিক কেক কাটার মাধ্যদিয়ে এ পাঠদান কার্যক্রম শুরু হয়। পাঠদান কার্যক্রমের  উদ্বোধন করেন ভিসি এয়ার ভাইস মার্শাল মো. নজরুল ইসলাম, জিডিপি। 

এদিকে এভিয়েশনের ভিসি, প্রো- ভিসি, লেকচারারসহ অন্যান্য কর্মকর্তারা হাড়ীভাঙ্গার আবাসিক ভবন গাঙ্গচিলের থাকা শুরু করেছেন।। ভবনের কাজ পুরোপুরি সম্পূর্ণ হয়েছে।  বিশ্ববিদ্যালয়ে ৪টি গাড়ি রয়েছে। তার মধ্যে একটি জীপ,২টি মাইক্রোবাস ও ২টি কোস্টার বাস। কোস্টারগুলো ছাত্র-ছাত্রীদের যাতায়াতের জন্য আর জীপ ও মাইক্রোবাস ঊর্ধ্বতন কর্মকর্তাদের জন্য। 

তবে, ক্লাস শুরু হলেও বিশ্ববিদ্যালয়ের কনস্ট্রাকশন ও ডেকোরেশন এর কিছু কাজ এখনও চলমান রয়েছে। বর্তমানে জেলা শহরের বিভিন্ন স্থানে ভাড়া করা চারটি আবাসিক ছাত্রাবাস ও ছাত্রীনিবাসে ১৫০ জন শিক্ষার্থী থাকছেন। 

অনু্ষ্ঠানে এয়ার ভাইস মার্শাল মাহমুদ হোসেন (অব:) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় এবং প্রো-ভিসি, রেজিস্টার, ট্রেজারার সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads