• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪২৯
ঢাবি ‘খ’ ইউনিটে পাশের হার ৯.৮৭ শতাংশ

সংগৃহীত ছবি

শিক্ষা

ঢাবি ‘খ’ ইউনিটে পাশের হার ৯.৮৭ শতাংশ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৭ জুন ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীন প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল আজ সোমবার প্রকাশিত হয়েছে। 

চলতি বছর খ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৫৬ হাজর ৯৭২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৫হাজার ৬২২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৯.৮৭ শতাংশ। খ ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১হাজার ৭৮৮টি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনে অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এ সময় প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কলা অনুষদের ডিন ও খ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. আবদুল বাছির, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এবং বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ঢাবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভর্তি পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে DU KHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড  করে ফিরতি এসএমএস-এ ফলাফল জানা যাবে। 

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ৪ জুলাই বিকাল ৩টা থেকে ২১ জুলাই বিকাল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। 

বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৭ জুলাই  থেকে ২৪ জুলাইয়ের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৯ জুন  থেকে ৬ জুলাইয়ের মধ্যে কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

উল্লেখ্য, গত ৪ জুন  এই ভর্তি পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ অন্য সাতটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads