• শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৮

শিক্ষা

দিনাজপুরে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে কারিগরী প্রশিক্ষণ সমাপ্তকারীদের মধ্যে সনদপত্র বিতরণ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৯ নভেম্বর ২০২২

মোঃ শাহাদৎ হোসেন শাহ্্, দিনাজপুর জেলার প্রতিনিধি ঃ দিনাজপুরে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে স্কুল ড্রপ—আউট ঝুঁকিপূর্ণ শিশু শ্রমিকদের কারিগরী প্রশিক্ষণ সমাপনী সনদপত্র ও স্বাবলম্বিতা জন্য সেলাই মেশিন ও টুলস বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার (২৯ নভেম্বর—২০২২) সকালে কারিতাস মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ সমাপ্তকারীদের মধ্যে সনদপত্র, সেলাই মেশিন ও টুলস বিতরণ করেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট জাকিয়া তাবাসসুম জুঁই।
এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে শ্রমজীবী শিশুদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রকৃতিকে, দেশকে ও দেশের মানুষকে ভালো না বাসলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার সম্ভব নয়। নিজেকে ঝুঁকির মধ্যে ফেলে কোন কাজ করা যাবে না। তবে যে কোন কাজ করার মানসিকতা থাকতে হবে। তাহলে জীবনে সফরতা আসবে। যারা কর্ম করে মানুষ হয়, তারাই প্রকৃত মানুষ। শিশুদের নেশা থেকে দুরে থাকার পরামর্শ দেন তিনি।
ওয়ার্ল্ড ভিশন দিনাজপুর এপি'র সিনিয়র ম্যানেজার অরবিন্দু সিলভেষ্টার গোমেজ'র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মামুনুর রশিদ চৌধুরী, দিনাজপুর কল—কারকানা ও প্রতিষ্ঠান পরির্শন অধিদপ্তরের পরিদর্শক সুদীপ্ত রায়, দিনাজপুর কারিতাসের ভারপ্রাপ্ত পরিচালক রবি মার্ডি ও দিনাজপুর ওয়ার্ল্ড ভিশন শিশুশ্রম নিরসন কমিটির সভাপতি মোঃ সামিউল ইসলাম ও অনুষ্ঠান সঞ্চালনা করেন ওয়ার্ল্ড ভিশন শিশুশ্রম নিরসন প্রোগ্রামের প্রকল্প কর্মকর্তা রিচার্ড তাপস দাস।
অনুষ্ঠানে দিনাজপুর ওয়ার্ল্ড ভিশন শিশুশ্রম নিরসন কমিটির অন্যান্য কর্মকর্তা, ঝুঁকিপূর্ণ শিশু শ্রমিক পরিবারের সদস্যসহ অন্যান্য অতিথি উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads