• শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

ফ্যাশন

স্বাধীনতা দিবসে ‘রঙ বাংলাদেশ’

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১২ মার্চ ২০২২

স্বাধীন দেশের নাগরিক হিসাবে আমাদের কাছে স্বাধীনতার অর্থ বহুামাত্রিক আর গভীর। স্বাধীনতার উদযাপনও বহু মাত্রায় উজ্জ্বল। স্বাধীনতাকে আমরা নানাভাবে উদযাপন করে থাকি। পোশাক সেই উদযাপনে সবসময়ে বিশেষ অনুঘটক হয়। এই ধারা চলে আসছে আমাদের দেশে। স্বাধীনতা ও এর অনুষঙ্গ পোশাকে তুলে আনছেন ডিজাইনাররা। আজন্ম সৃজনশীল বাঙালির এই উদযাপন কেবল গল্প, গান, কবিতায় নয় বরং বসনেও হয় সমানভাবেই স্মৃতিতর্পণ। রঙ বাংলাদেশ ও অতীতের ধারা অব্যাহত রেখে পোশাক সৃজনে উদযাপন করছে স্বাধীনতা।

স্বাধীনতার উল্লাস ও জিওমেট্রিক নকশা থিম হয়েছে কাপড়ের ক্যানভাসে। মূল রং হিসাবে বেছে নেওয়া হয়েছে লাল, সাদা, বোতল গ্রীণ ও অলিভ আর সহকারি রং হিসাবে আছে কমলা, সী গ্রীণ ও মেরুন । এছাড়া দেশে এবং দেশের বাইরে পজিটিভ বাংলাদেশকে তুলে ধরতে চাওয়ার প্রত্যাশায় গড়া আমার বাংলাদেশ সাব-ব্র্যান্ডের অধীনে তৈরী হয়েছে সকল সামগ্রী।

কেবল বড়দের নয়, প্রতিটি উপলক্ষ্যে ছোটদের পোশাককে সমান গুরুত্ব দিয়ে থাকে বলেই শিশুদের সংগ্রহও হয় বিশেষভাবে আকর্ষণীয়। রযেছে পরিবারের সবার জন্যে একই ধরণের ম্যাচিং পোশাক। বাবা—মা, মা—মেয়ে, বাবা—ছেলে এমনকি পরিবারের সবাই একই থিমের পোশাক পড়ে উদযাপন করতে পারবে এবারের স্বাধীনতার উৎসব।

পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রীন প্রিন্ট, ব্লক প্রিন্ট, এম্ব্রয়ডারী, হাতের কাজ, ড্রাই ইত্যাদি।

সংগ্রহে যা রয়েছে:
মেয়েদের পোশাক: শাড়ি, থ্রি—পিস, সিঙ্গেল কামিজ, কুর্তি, শাল, কটি, ওড়না, ব্লাউজ, ব্লাউজ পিস, আনস্টিচড থ্রি—পিস।
ছেলেদের পোশাক: পাঞ্জাবি, কাতুয়া, শার্ট, টি—শার্ট, কটি, উত্তরীয়।
ছোটদের পোশাক: শাড়ি, থ্রি—পিস, সিঙ্গেল কামিজ, ফ্রক, স্কার্ট, পাঞ্জাবি, শার্ট, টি—শার্ট এবং কাপল ও ফ্যামিলি ড্রেস।

এছাড়া আরো রয়েছে জুয়েলারী ও নানা ডিজাইনের মগ।

রঙ বাংলাদেশ—এর ঢাকা ও ঢাকার বাইরের যে কোন আউটলেটেই পাওয়া যাবে চমৎকার এই স্বাধীনতা সংগ্রহ। শোরুমের পাশাপাশি অনলাইনে www.rang-bd.com ও ফেসবুক পেজে www.facebook.com/ rangbangladesh পাওয়া যাবে স্বাধীনতা সংগ্রহ । আছে হোম ডেলিভারীর সুবিধা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads