• মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৮
ক্যান্সারে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী বাঁচতে চায়

প্রতিনিধি পাঠানো ছবি

স্বাস্থ্য

ক্যান্সারে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী বাঁচতে চায়

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ৩১ অক্টোবর ২০২২

আরিফুর রহমান (রাসেল)

উপজেলার দক্ষিণ আইচার মো. বেল্লাল হোসেন (২৫) স্বপ্ন দেখতেন লেখাপড়া শেষে চাকরি করে দরিদ্র পরিবারের সচ্ছলতা ফিরিয়ে আনবেন। বাবা-মায়ের মুখে হাসি ফোটাবেন।

স্বপ্ন পূরণে বেল্লাল হোসেন সাইন্স বিভাগ নিয়ে ভোলা পলিটেকনিক ইনস্টিটিউট ইঞ্জিনিয়ারিং কলেজে পড়াশোনা শেষে এবং বাংলাদেশ আইইবি এম ইঞ্জিনির্য়াস ইনস্টিটিউশন এর সিভিল ইঞ্জিনিয়ারিং ভর্তি হয়ে  পড়াশোনার পাশাপাশি চাকরির জন্য প্রস্ততিও নিচ্ছেন। হঠাৎ এমন সময়ই ক্লোন ক্যান্সারে আক্রান্ত হয়ে বাসায় পড়ে আছেন মেধাবী ছাত্র বেল্লাল হোসেন। 

বেল্লাল হোসেন দক্ষিণ আইচা থানার চরমানিকা ইউনিয়ন ৩ নম্বর ওয়ার্ডের উত্তর চরমানিকা গ্রামের মো. হাতেম সিকদারের জৈষ্ঠ্য পুত্র সন্তান।

বেল্লাল হোসেনের পিতা হাতেম সিকদার জানায়, ছেলের স্বপ্ন পূরণে অনেক প্রতিকূলতা পাড়ি দিয়ে সংসারের টানাপোড়ন উপেক্ষা করে ছেলেকে পড়াশোনা করাই।


ছেলে সংসারের টানপোড়ানো দেখে ভোলা পলিটেকনিক ইনস্টিটিউট কলেজে পড়াশোনা শেষে আইইবি এম কলেজে ভর্তি হয়ে চাকরির প্রস্তুতি নিচ্ছিল।


এরই মধ্যে হঠাৎ গত (৪ এপ্রিল) অসুস্থ হয়ে পড়ে এরপর ডাক্তার দেখাতে ঢাকা সিটি হার্ট হাসপাতালে নিলে পরীক্ষা নিরীক্ষায় ধরা পড়ে তার ক্লোন ক্যান্সার।


দীর্ঘ ৪-৫ মাস চিকিৎসা সেবা শেষে (১৫ অক্টোবর) ফের ডাক্তারের কাছে নিলে ডাক্তাররা জানায়, বেল্লালের অবস্থা অবনতি হয়েছে তাই দ্রুত ভারতে নিয়ে চিকিৎসা করালে সুস্থ জীবনে ফেরার সম্ভাবনা রয়েছে।

এদিকে চিকিৎসার জন্য লাখ লাখ টাকার প্রয়োজন তাহলেই বেঁচে যেতে পারেন বেল্লাল হোসেন। কিন্তু তার পরিবার জমিজমা বিক্রি করে ইতিমধ্যে ৮ লাখ টাকা খরচ করেছে। বর্তমানে অর্থহীন এবং  এই শিক্ষার্থীর চিকিৎসা করার সক্ষমতা নেই তার পরিবারের। তাই অসহায় এ বেল্লাল হোসেন কে  বাঁচাতে সরকারসহ বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছেন তাঁর পরিবার।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads