• বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪২৯

স্বাস্থ্য

বিদেশ থেকে স্যালাইন আমদানি করার নির্দেশনা দেয়া হয়েছে - স্বাস্থ্য মন্ত্রী

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৩ আগস্ট ২০২৩

এস.এম.নুরুজ্জামান,মানিকগঞ্জ প্রতিনিধি: 
স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেন‘ডেঙ্গু রোগী বেড়ে যাওয়ায় প্রতিদিন ৪০-৫০ হাজার স্যালাইন লাগছে। সংকট সামাল দিতে বিদেশ থেকে স্যালাইন আমদানি করার নির্দেশনা দেওয়া হয়েছে। যারা স্যালাইন বিক্রেতা তাদের উচিত সাপ্লাই ঠিক রাখা।
রোববার (১৩ আগস্ট) দুপুরে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।
ডেঙ্গু চিকিৎসায় রোগীদের বাড়তি খরচের চাপে না ফেলতে বেসরকারি হাসপাতালগুলোকে অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। একইসঙ্গে কৃত্রিম সংকট তৈরি করে কেউ স্যালাইনের অতিরিক্ত দাম নিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘প্রাইভেট হাসপাতালগুলোকে অনুরোধ করবো, তারা যেন প্রয়োজনীয় চিকিৎসা দেন রোগীদের। এসময় যেন কাউকে বাড়তি খরচের চাপে না ফেলা হয়।
তিনি বলেন, ‘এখন মানুষের দুর্ভোগ। দুর্ভোগে যেন সুযোগ না নেওয়া হয়। যদি করা হয় সেটা হবে অন্যায়। সংকট তৈরি করে কেউ যেন অতিরিক্ত দাম না নেয়, সে বিষয়ে খেয়াল রাখা হচ্ছে। কারও বিরুদ্ধে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।’
স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, জেলা পর্যায়ে রোগী বাড়লেও ঢাকায় ডেঙ্গু পরিস্থিতি স্থিতিবস্থায় আছে। সবার সহযোগিতা পেলে করোনার মতো ডেঙ্গুকেও নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও সেবা বিভাগের অতিরিক্ত সচিব সাইফুল্লাহিল আজম, স্বাস্থ্য অধিদপ্তরের অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন, পরিচালক ডা. আরশ্বাদ উল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম প্রমুখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads