• মঙ্গলবার, ৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৭
করোনায় ভারতে আটকে আছেন হকির শুভ

সংগৃহীত ছবি

হকি

করোনায় ভারতে আটকে আছেন হকির শুভ

  • ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত ০৮ মে ২০২১

করোনাভাইরাসের জন্য আইপিএল স্থগিত। টুর্নামেন্ট স্থগিত হওয়ার ৭২ ঘণ্টার মধ্যেই চার্টার্ড বিমানে বিশেষ ব্যবস্থায় বৃহস্পতিবার দেশে এসে পৌঁছেছেন ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান ও তার স্ত্রী। ক্রিকেটাররা বিশেষ ব্যবস্থায় দেশে এলেও সাবেক হকি তারকা ও জাতীয় দলের অধিনায়ক এবং বিকেএসপির কোচ মওদুদুর রহমান শুভ ভারতে আটকে আছেন।

স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার (সাই) অধীনে ‘স্পোর্টস ডিপ্লোমা ইন কোচিং’ কোর্স করতে ১৩ এপ্রিল ভারত গিয়েছিলেন হকির দুই কোচ মওদুদুর রহমান শুভ, মশিউর রহমান বিপ্লব ও টেবিল টেনিসের তীর্থ।

২৬ এপ্রিল থেকে বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ। এর আগের দিনই বিপ্লব সড়কপথে বাংলাদেশে পৌঁছান। বেঙ্গালুরুতে বিপ্লবের কোর্স আগে শেষ হওয়ায় তিনি সীমান্ত বন্ধের আগেই দেশে পৌঁছতে পেরেছেন।

শুভর কোর্স শেষ হয়েছে ২ মে। তবে তিনি আসতে পারছেন না। শুভর কোর্সের সেন্টার ছিল পাতিয়ালায়। এখনো তিনি পাতিয়ালাতেই অবস্থান করছেন। পাতিয়ালা থেকে বাংলাদেশের কলকাতা দূতাবাসে যোগাযোগ করেছেন। সেখান থেকে শুভকে জানানো হয়েছে, ‘৯ মে বা এর আগে যাদের ভিসার মেয়াদ শেষ হচ্ছে শুধুমাত্র তাদেরকেই দেশে ফেরার অনুমতি দেওয়া হচ্ছে।’

শুভর ভিসার মেয়াদ বেশি থাকায় তিনি এখনই দেশে ফিরতে পারছেন না।

২৬ এপ্রিল নিষেধাজ্ঞার  মধ্যেই জাতীয় ফুটবলার নবীব নেওয়াজ জীবন কলকাতা থেকে বেনাপোলে আসেন। বাফুফে ও জীবনের ক্লাব আবাহনীর উদ্যোগে সদ্য অপারেশন করা জীবনকে ফিরিয়ে আনা হয়েছে বিশেষ ব্যবস্থায়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads