• বৃহস্পতিবার, ৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮
মোস্তাফিজ ঝলক

সংগৃহীত ছবি

আইপিএল

মোস্তাফিজ ঝলক

  • ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত ০৪ মে ২০২১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের চলতি আসরে নিজেকে নতুন করে চেনাচ্ছেন বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। সহজাত কাটার, স্লোয়ার, ইয়র্কার ও গতির তারতম্যে প্রতি ম্যাচেই ব্যাটসম্যানদের নাভিশ্বাস তুলছেন রাজস্থান রয়্যালসের হয়ে খেলা এ পেসার।

রোববার তিনি করেছেন চলতি আসরের সেরা বোলিং। নিজের সাবেক দল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৪ ওভারে মাত্র ২০ রান খরচায় সাজঘরে পাঠিয়েছেন তিন ব্যাটসম্যানকে। এমন বোলিংয়ের পর তার প্রশংসায় পঞ্চমুখ বাংলাদেশ দলের স্পিন কোচ ও নিউজিল্যান্ডের কিংবদন্তি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরি।

 

হায়দরাবাদের বিপক্ষে ম্যাচটিতে আগে ব্যাট করে ২২০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় রাজস্থান। ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিতে ৬৪ বলে ১২৪ রান করেছেন জস বাটলার। তিনিই ছিলেন ম্যাচের হিরো। তবে বল হাতে আলো কেড়েছেন মোস্তাফিজই। তিনি ফিরিয়েছেন মনিশ পান্ডে, মোহাম্মদ নাবী ও রশিদ খানকে। ম্যাচের পর জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর ম্যাচ রিভিউ আলোচনায় ভেট্টোরি বলেছেন, ‘বাটলার ছাড়া আজকের ম্যাচে রাজস্থানের আরেকটি বড় প্রাপ্তি হচ্ছে মোস্তাফিজের বোলিং। আমার কাছে মনে হয়েছে আজ সে খুব ভালো ছন্দে ছিল।’

তিনি আরো যোগ করেন, ‘এখন পর্যন্ত চলতি আসরে আজ সে সেরা বোলিং করেছে। আমি জানি সে স্লোয়ার নিয়ে অনেক কাজ করছে কিন্তু সে সুইং নিয়েও কাজ করেছে। আজ সে কয়েকটি স্লোয়ার ছেড়ে ব্যাটসম্যানকে বোকা বানিয়েছে।’

হায়দরাবাদের বিপক্ষে ম্যাচটিসহ আইপিএলে সবমিলিয়ে তিনবার ম্যাচে ৩ উইকেট পেয়েছেন মোস্তাফিজ। ২০১৬ সালের আসরে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে নিয়েছিলেন আইপিএলে নিজের সেরা ১৬ রানে ৩ উইকেট। এ ছাড়া ২০১৮ সালের আসরে রাজস্থানের বিপক্ষে মুম্বাইয়ের জার্সিতে নেন ২৪ রানে ৩ উইকেট।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads