• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

আইন-আদালত

ডিআইজি মিজানের জামিন স্থগিত চেয়ে দুদকের আবেদন

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৮ এপ্রিল ২০২২

ঘুষ লেনদেনের মামলায় তিন বছরের কারাদণ্ডপ্রাপ্ত পুলিশের বরখাস্তকৃত ডিআইজি মিজানুর রহমানের জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়। চেম্বার আদালতে এ বিষয়ে শুনানি হতে পারে।

এর আগে, ১৩ই এপ্রিল ঘুষ লেনদেন মামলায় ডিআইজি মিজানকে জামিন দেয় হাইকোর্ট। একইদিনে মানি লন্ডারিংয়ের মামলায় দুদকের এনামুল বাছিরের ৮০ লাখ টাকা জরিমানার সাজা স্থগিত করে হাইকোর্ট। সেই সঙ্গে আপিল শুনানির জন্য গ্রহণ করে বিচারপতি মোস্তাফিজুর রহমানের একক বেঞ্চ।

গেলো ২৩শে ফেব্রুয়ারি ঘুষ লেনদেনের অভিযোগে মিজানকে ও বাছিরকে তিন বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। অপরদিকে মানি লন্ডারিং আইনের ৪ ধারায় বাছিরকে পাঁচ বছর কারাদণ্ড ও ৮০ লাখ টাকা জরিমানা করা হয়।

৪০ লাখ টাকার ঘুষ কেলেঙ্কারির অভিযোগে ২০১৯ সালের ১৬ জুলাই দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ বাদী হয়ে মামলাটি করেছিলেন। ২০২০ সালের ১৯ জানুয়ারি তাদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন দুদকের একই কর্মকর্তা।

২০১৯ সালের ৯ জুন একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত প্রতিবেদন অনুযায়ী, ডিআইজি মিজানের বিরুদ্ধে পরিচালিত দুর্নীতির অনুসন্ধান থেকে দায়মুক্তি পেতে দুদক পরিচালক বাছিরকে ৪০ লাখ টাকা ঘুষ দিয়েছিলেন ডিআইজি মিজান। ঘুষ লেনদেন সংক্রান্ত কথোপকথন রেকর্ড করে ওই চ্যানেলকে দিয়েছিলেন মিজান। ডিআইজি মিজানও এ বিষয়ে নিজেই গণমাধ্যমে সাক্ষাৎকার দেন। অবৈধ সম্পদ অর্জনের মামলা থেকে বাঁচতে ওই অর্থ ঘুষ দেন বলে ডিআইজি মিজান দাবি করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads