• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯
ড. রেদোয়ান আহমেদের জামিন নাকচ

সংগৃহীত ছবি

আইন-আদালত

ড. রেদোয়ান আহমেদের জামিন নাকচ

  • চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি
  • প্রকাশিত ১০ মে ২০২২

কুমিল্লার চান্দিনায় স্বেচ্ছাসেবকলীগ কর্মীর উপর গুলির ঘটনায় সাবেক প্রতিমন্ত্রী ও এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ এর জামিন নাকচ করে দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার কুমিল্লা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৭ এ ড. রেদোয়ান আহমেদসহ চার জনের জামিনের আবেদন করেন তাদের পক্ষের আইনজীবীরা। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু বকর ছিদ্দিক জামিন আবেদন নামঞ্জুর করেন।

বাদীপক্ষের আইনজীবী শাহজালাল মিঞা শিপন জানান, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের প্রোগ্রামে ড. রেদোয়ান আহমেদ হত্যার উদ্দেশ্যে গুলি চালান। আমরা আদালত জামিনের বিরোধিতা করি। আদালত আমাদের যুক্তি-তর্ক আমলে নিয়ে রেদোয়ান আহমেদ ও তাঁর সঙ্গিয় আরও তিন আসামীর জামিন নামঞ্জুর করেন।

প্রসঙ্গত, গতকাল সোমবার চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবন এ কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদ পুনর্মিলনীর আয়োজন করেন। দুপুর আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবকলীগ নেতাদের সাথে কথা হয়। এসময় স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ একই স্থানে এলডিপি’র প্রোগ্রাম করতে নিষেধ করেন এবং ছাত্রলীগও প্রোগ্রাম করবেন না বলে জানান। এসময় তিনি গাড়ি নিয়ে ফিরে যাওয়ার সময় কোন এক ছাত্রলীগ কর্মী রেদোয়ান আহমেদ এর গাড়িতে তরমুজ দিয়ে ঢিল ছুড়ে। এসময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুইটি গুলি করেন। এতে স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মী গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা কাজী আখলাকুর রহমান জুয়েল বাদী হয়ে ১৫জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় রেদোয়ান আহমেদসহ চারজনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads