• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

মধ্যপ্রাচ্য

১৭ মে থেকে সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট চালু

  • আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত ১৯ এপ্রিল ২০২১

প্রায় দেড় বছর স্থগিত রাখার পর চলতি বছর ১৭ মে থেকে ফের আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে যাচ্ছে সৌদি আরব। সৌদি আরবের রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের (সৌদিয়া) কমিউনিকেশন্স বিভাগের মহাপরিচালক খালেদ বিন আব্দুলকাদের তাশ দেশটির অনলাইন দৈনিক সৌদি গেজেটকে এই তথ্য জানিয়েছেন।

সৌদি গেজেটকে তিনি জানান, সম্প্রতি সৌদি আরবের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (জেনারেল অথরিটি অব সিভিল এভিয়েশন-জিএসিএ) আন্তর্জাতিক ফ্লাইট চালুর বিষয়ে নির্দেশনা জারি করেছিল। সেই নির্দেশনা মেনেই আন্তর্জাতিক ফ্লাইট শুরুর দিন নির্ধারণ করেছে সৌদিয়া।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি ছবি প্রকাশ করেছেন সৌদিয়ার কর্মকর্তারা। ছবিতে কয়েকটি স্যুটকেস দেখা যাচ্ছে, সঙ্গে ক্যাপশন— ‘আপনি কি আপনার ব্যাগ গোছানো শুরু করেছেন?’

গত বছর ব্রিটেনে করোনার নতুন ধরণ শনাক্ত হওয়ার পর ২১ ডিসেম্বর আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞা দিয়েছিল সৌদি সরকার। পনের মাস পর সেই নিষেধাজ্ঞা তোলা হচ্ছে। খালেদ বিন আব্দুলকাদের তাশ জানান, , আগামী ১৭ মে থেকে কোনো প্রকার বাধার সম্মুখীন হওয়া ছাড়াই যেমন সৌদি আরবে প্রবেশ করতে পারবেন বিদেশী নাগরিকরা, তেমনি সৌদি নাগরিকরাও যেতে পারবেন দেশের বাইরে।

বিশ্বজুড়ে করোনা মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত সৌদি আরবে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪ হাজার ৯৭০ জন এবং এ রোগে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মারা গেছেন ৬ হাজার ৮২৩ জন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads