• শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

মধ্যপ্রাচ্য

সৌদিতে ফের ড্রোন হামলায় আহত ৪ বাংলাদেশি

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১১ ফেব্রুয়ারি ২০২২

সৌদি আরবের ইয়েমেন সীমান্তবর্তী এলাকায় ফের ড্রোন হামলায় চার বাংলাদেশি আহত হয়েছেন। দেশটির সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সির দাবি, ইয়েমেনের হুতি বিদ্রোহীরা বৃহস্পতিবার দুপুরে এই হামলা চালিয়েছে। গত বছর অক্টোবরে একই ধরনের হামলায় তিন বাংলাদেশি আহত হয়েছিলেন।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, গতকালের ঘটনায় বাংলাদেশি ছাড়া আরও ৯ জন আহত হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন দুই নেপালি, দুই সৌদি এবং ফিলিপাইন, শ্রীলঙ্কা ও ভারতের একজন নাগরিক। তবে তাদের কারও নাম-ঠিকানা প্রকাশ করা হয়নি।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আভা বিমানবন্দর লক্ষ্য করে ড্রোন হামলা হয়েছিল। তা লক্ষ্যচ্যুত করে দেয় সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের সেনারা। তখন শার্পনেলের আঘাতে এই ১২ জন আহত হন।

হুতি বিদ্রোহীদের মুখপাত্র ইয়াহিয়া সারেয়া বলেন, তারা আভা বিমানবন্দরে সামরিক স্থাপনা লক্ষ্য করে দুটি ড্রোন হামলা চালিয়েছিলেন।

সৌদি জোটের কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল তুর্কি আল মালিক সৌদ দাবি করেছেন, বিমানবন্দর ব্যবহারকারী বেসামরিক মানুষ এবং বিমানবন্দরের কর্মীরাই ছিল হুতি বাহিনীর হামলার লক্ষ্যবস্তু। তবে রয়টার্স জানিয়েছে, হামলার পর সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় বিমানবন্দরটি দ্রুতই স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

হুতিরা ইয়েমেনের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারকে উৎখাত করে রাজধানী সানা থেকে তাড়িয়ে দেওয়ার পর সেই সরকারকে পুনর্বহাল করতে ২০১৫ সাল থেকে দেশটিতে সামরিক অভিযান চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads