• রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৭
বিদেশ থেকে অনলাইনে ক্লাস নিচ্ছেন তথ্যমন্ত্রী

ফাইল ছবি

জাতীয়

বিদেশ থেকে অনলাইনে ক্লাস নিচ্ছেন তথ্যমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৪ এপ্রিল ২০২১

বিদেশ সফরে থাকলেও অনলাইনে বিশ্ববিদ্যালয় কোর্সের ক্লাস নেওয়া অব্যাহত রেখেছেন তথ্য ও সমপ্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। একই সঙ্গে ই-ফাইলিংয়ের মাধ্যমে মন্ত্রণালয়ের কাজকর্ম অব্যাহত রাখছেন তিনি।

গতকাল মঙ্গলবার তথ্য ও সমপ্রচার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৫ এপ্রিল থেকে তথ্য ও সমপ্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ইউরোপ সফরে থাকলেও ডিজিটাল বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে অনলাইনে ক্লাস নেওয়া এবং ই-ফাইলিংয়ের মাধ্যমে মন্ত্রণালয়ের কাজকর্ম অব্যাহত রাখছেন। দলীয় নেতাকর্মীদের সঙ্গেও রাখছেন নিয়মিত যোগাযোগ। ফোনে আলাপকালে ড. মাহমুদ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ফলেই এই কর্মতৎপরতা সম্ভব হচ্ছে।

বেলজিয়ামের লিম্বুর্গ ইউনিভার্সিটি থেকে পরিবেশ রসায়নে পিএইচডি ডিগ্রিধারী ড. হাছান মাহমুদ মন্ত্রণালয় ও দলের দায়িত্ব পালনের পাশাপাশি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগে পৃথিবীর বায়ুমণ্ডল ও এর বিবর্তন বিষয়ক কোর্সে খণ্ডকালীন শিক্ষকতা করছেন।

এর আগেও মন্ত্রী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, নর্থসাউথ এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে খণ্ডকালীন শিক্ষকতা করেছেন। যুক্তরাষ্ট্রের হার্ভার্ড ও কর্নেল ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়ার মেলবোর্ন ইউনিভার্সিটি, যুক্তরাজ্যের সিটি ইউনিভার্সিটি অব লন্ডন, দেশের ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) সহ দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে আমন্ত্রিত হয়ে বিশেষ লেকচার দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তার শিক্ষকতা জীবনে। চলতি সপ্তাহেই ড. হাছান মাহমুদের দেশে ফেরার কথা রয়েছে।

 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads