• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

জাতীয়

জনগণের কল্যাণে সকল ধরনের সহায়তা প্রদান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৫ মে ২০২১

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার জনগণের কল্যাণে সকল ধরনের সহায়তা প্রদান করে যাচ্ছে।

তিনি বলেন, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা ও মাতৃত্বকালীন ভাতা সহ অসহায় জনগোষ্ঠীকে সকল ধরণের সহায়তা প্রদান করা হচ্ছে।

বীর মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা ২০ হাজার টাকায় উন্নীত করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার দেশের একজন মানুষকেও গৃহহীন রাখবে না। সকলের আবাসন নিশ্চিত করা হবে।

শাহাব উদ্দিন গতকাল তার রাজধানীর সরকারী বাসভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ অসহায় পরিবারের মধ্যে যুক্তরাজ্য ভিত্তিক বড়লেখা ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ফাউন্ডেশনের সভাপতি রেজাউল ইসলাম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন ও ফাউন্ডেশনের প্রধান সমন্বয়কারী সাংবাদিক কায়সারুল ইসলাম সুমন।

পরিবেশ মন্ত্রী বলেন, সরকারের বিভিন্ন উদ্যোগে আমাদের দেশে করোনাভাইরাসের সংক্রমণ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে।

সরকারের পাশাপাশি সমাজে পিছিয়ে পড়া মানুষের দিকে সাহায্যের হাত বাড়ানোর জন্য তিনি বেসরকারী সংস্থা, সংগঠন ও বিত্তবান মানুষদের প্রতি আহবান জানান।

এ সময় তিনি নিয়মিত হাত ধোঁয়া, বাড়ীর বাইরে মাস্ক পড়া এবং সামাজিক দুরত্ব মেনে চলে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ আড়াইশ’ পরিবারকে চাল,ডাল, আলু, তৈল ও সেমাই সহ এক হাজার টাকা মূল্যের ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads