• শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জৈষ্ঠ ১৪২৯
খালেদা জিয়ার বিদেশযাত্রার বিষয়ে অভিমত আজ

ফাইল ছবি

জাতীয়

খালেদা জিয়ার বিদেশযাত্রার বিষয়ে অভিমত আজ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৯ মে ২০২১

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার অনুমতির বিষয়ে দেওয়া অভিমত আজ সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

এদিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে সরকারের পক্ষ থেকে ইতিবাচক সাড়া পাওয়া গেছে বলে দাবি করেছে বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

গতকাল শনিবার বিকেলে সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম এক যৌথ বিবৃতিতে বলেন, সরকারের পক্ষ থেকেও ইতিবাচক সাড়া পাওয়া গেছে। এমতাবস্থায় ড্যাব নেতারা মনে করেন অযথা কালক্ষেপণ না করে দ্রুততম সময়ের মধ্যে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করা হোক।

বিবৃতিতে তারা আরো বলেন, দেশনেত্রীর স্বাস্থ্যগত অবস্থা নিয়ে জাতীয়তাবাদে বিশ্বাসী সব সংগঠনের নেতাকর্মীসহ দেশের আপামর জনসাধারণ চরম উদ্বিগ্ন, উৎকণ্ঠিত।

তারা জানান, চেয়ারপারসনের অক্সিজেনের মাত্রা উঠানামা করলেও আগের তুলনায় এর চাহিদা হ্রাস পেয়েছে। আগে যেখানে ৩-৪ লিটার অক্সিজেন প্রয়োজন হতো সেখানে বর্তমানে এক লিটার লাগছে। এ সাপোর্ট নিয়ে তার অক্সিজেন স্যাচুরেশন লেভেল ১০০ শতাংশ।

গত শুক্রবার বিকাল ৫টায় তার রক্তচাপ ছিল ১২০/৮০, শ্বাস-প্রশ্বাসের হার প্রতি মিনিটে ১৫-২০ থাকে। এছাড়া বিদেশে খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকারের অনুমতির অপেক্ষায় রয়েছে তার পরিবার ও বিএনপি। খালেদা জিয়ার পাসপোর্ট নবায়ণ, ভিসাসহ আনুষঙ্গিক কাজ দ্রুত শেষ করার চেষ্টা চলছে। যাতে অনুমতি পেলে যে কোনো মুহূর্তে তাকে বিদেশে নেওয়া যায়।

পরিবারের পক্ষ থেকে তাকে যুক্তরাজ্যে নেওয়ার জন্য জোর তৎপরতা চালানো হচ্ছে। বিকল্প হিসাবে সিঙ্গাপুর, থাইল্যান্ড ও সৌদি আরবকে বিবেচনায় রেখেছেন তারা।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads