• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৭

জাতীয়

শেখ হাসিনার জন্য আনারস উপহার পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

  • আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
  • প্রকাশিত ১১ জুলাই ২০২১

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আম উপহার পেয়ে এবার তার জন্য আনারস উপহার পাঠালেন ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

আজ রোববার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে এসব আনারস বাংলাদেশে প্রবেশ করে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের পক্ষে ডাইরেক্টর ইন্ডাস্ট্রিজ কমার্স ও ট্যুরিজমের পরিচালক তড়িৎ কান্তি চাকমা বাংলাদেশী প্রতিনিধিদের কাছে আনারসগুলো বুঝিয়ে দেন। ওই সময় আখাউড়া আন্তর্জাতিক চেকপোষ্টের শূণ্য রেখায় বাংলাদেশের চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের দ্বিতীয় সচিব উদত ঝা’র নিকট ১শ প্যাকেট ভর্তি ৮’শ কেজি আনারস গ্রহণ করেন।

প্রতিটি আনারসের ওজন প্রায় ২ কেজি। ভারতীয় কর্মকর্তারা জানান আনারসগুলো ত্রিপুরার কুমারঘাট ও অম্পি এলাকা থেকে সংগ্রহ করা হয়। এসব আনারস খুবই রসালো ও সুমিষ্ট।

বাংলাদেশের চট্টগ্রামস্থ ভারতীয় হাইকমিশনের দ্বিতীয় সচিব উদত ঝা’ বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আম উপহার পেয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী শেখ হাসিনার জন্য আনারস উপহার পাঠিয়েছেন। তিনি বলেন বাংলাদেশ ও ভারতের মধ্যে বর্তমানে সুসম্পর্ক রয়েছে। সৌজন্যের আদানপ্রদানের সঙ্গে সঙ্গে দু’দেশের বাণিজ্যিক সম্পর্কও আরও দৃঢ় হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের শিল্প ও পর্যটন দপ্তরের পরিচালক তরিত কান্তি চাকমা, উদ্যান ও মাটি সংরক্ষণ অদপ্তরের পরিচালক ড. ফনি ভোষন জমাতিয়া, আগরতলা বন্দর ব্যবস্থাপক দেবাশিষ নন্দী, উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. সাইফুল ইসলাম, আখাউড়া স্থলবন্দরের সহকারি পরিচালক (ট্রাফিক) মো. মোস্তাফিজুর রহমান, রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী, ত্রিপুরার প্রধানমন্ত্রীর হাউজ হোল্ড ম্যানেজার কৌশিক চক্রবর্তী প্রমুখ।

উল্লেখ্য, গত ৫ জুলাই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে ৩০০ কেজি হাঁড়িভাঙ্গা আম উপহার পাঠানো হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads