• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮

জাতীয়

ফাঁকা নেই আইসিইউ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৭ জুলাই ২০২১

রাজধানীতে  ছয়টি করোনা ডেডিকেটেড হাসপাতালে রোগীদের জন্য কোনো আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র) বেড ফাঁকা নেই বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, রাজধানী ঢাকার করোনা ডেডিকেটিড ১৬টি হাসপাতালের মধ্যে সংক্রামক ব্যাধি হাসপাতাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস ও হাসপাতাল এবং ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজি হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হলেও সেখানে আইসিইউর ব্যবস্থা নেই। বাকি ১৩টির মধ্যে ৬টি হাসপাতাল- কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের ২৬ বেড, কুর্মিটোলা জেনারেল হাসপাতলের ১০ বেড, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২০ বেড, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ১০ বেড, জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের ৮ বেড ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ২০ বেডের সবগুলোতেই রোগী ভর্তি রয়েছে।

এছাড়া অন্য ৭টি হাসপাতালের মধ্যে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের ১৬ বেডের মধ্যে দুইটি, সরকারি কর্মচারী হাসপাতালের ছয় বেডের মধ্যে একটি, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের ২৪ বেডের মধ্যে দুইটি, রাজারবাগ পুলিশ হাসপাতালের ১৫ বেডের মধ্যে দুইটি, টিবি হাসপাতালের ১৬ বেডের মধ্যে ১৩টি, জাতীয় বক্ষ্যব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের ১০ বেডের মধ্যে পাঁচটি ও ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালের ২১২ বেডের মধ্যে ৪১টি বেড ফাঁকা রয়েছে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণের এই ঊর্ধ্বগতিতে স্বাস্থ্য অধিদপ্তর আগেই শঙ্কা প্রকাশ করে জানিয়েছে, দেশের প্রান্তিক পর্যায়সহ জেলা-উপজেলা ও বিভাগীয় হাসপাতালগুলোতে সাধারণ শয্যা ও আইসিইউ শয্যার সংখ্যা কমে আসছে।

 

 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads