• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮
ঈদ জামাতে মহামারি থেকে মুক্তির ফরিয়াদ

সংগৃহীত ছবি

জাতীয়

ঈদ জামাতে মহামারি থেকে মুক্তির ফরিয়াদ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২১ জুলাই ২০২১

মহামারি করোনাভাইরাসের প্রকোপের মধ্যে আরও একটি ঈদুল আজহা ঈদ উদযাপন করছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। এই মহামারি থেকে গোটা বিশ্বকে যেন আল্লাহ হেফাজত করেন, সেই মোনাজাত হয়েছে দেশের প্রধান ঈদ জামাতে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আজ বুধবার সকাল ৭টায় ঈদুল আজহার প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হয়।

এ জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান, মুকাব্বির হিসেবে ছিলেন মসজিদের মুয়াজ্জিন মো. আতাউর রহমান। ঈদের দুই রাকাত নামাজের পর অনুষ্ঠিত হয় বিশেষ খুতবা। খুতবা শেষে মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় ঈদের প্রথম জামাত।

প্রধান জামাতের মোনাজাতে ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান বলেন, করোনাভাইরাস মহামারির পরীক্ষা থেকে আল্লাহ যেন আমাদের হেফাজত করেন। আল্লাহ যেন মুসলিম উম্মাকে তথা দুনিয়াকে হেফাজত করেন, আমরা সেই মোনাজাত করি।

ঈদুল আজহার দোয়া কামনায় তিনি বলেন, হে আল্লাহ আমরা যেন আপনার হুকুমকে সামনে রেখে সঠিক নিয়মে, সঠিক নিয়তে কোরবানি করতে পারি। এ সুন্দর আমলকে যেন আমরা যথাযথ নিয়মে পালন করতে পারি, আমাদের তৌফিক দান করুন। হে আল্লাহ আপনি রহমতের বরকত দ্বারা ভরপুর করে দিন।

এছাড়া দেশের উন্নতি ও সমৃদ্ধির জন্য দোয়া করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. মুশফিকুর রহমান ঈদের প্রথম জামাতে অংশ নেন।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের নামাজ আদায় করতে এসেছিলেন মন্ত্রিপরিষদের সদস্য, প্রশাসনিক কর্মকর্তা, কূটনীতিক। তাদের সঙ্গে যোগ দেন সমাজের নানা শ্রেণির-পেশার মানুষ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads