• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৭
ঢাকায় এলো সিনোফার্মের ১০ লাখ ডোজ টিকা

সংগৃহীত ছবি

জাতীয়

ঢাকায় এলো সিনোফার্মের ১০ লাখ ডোজ টিকা

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ৩০ জুলাই ২০২১

চীন থেকে সিনোফার্মের আরো ১০ লাখ ডোজ টিকা দেশে এসে পৌঁছেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকা বহনকারী একটি ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘এ ফ্লাইটে ১০ লাখ ডোজ টিকা এসেছে। দিবাগত রাত সোয়া ১টা ও রাত সোয়া ৪টায় আরও দুটি ফ্লাইটে ১০ লাখ করে আরও ২০ লাখ টিকা পৌঁছানোর কথা রয়েছে।’

গত ১২ মে প্রথমবারের মতো সিনোফার্মের পাঁচ লাখ টিকা দেশে আসে। সেই টিকাগুলো চীন সরকার বাংলাদেশকে উপহার হিসেবে দেয়। ১৯ মে সরকার চীনের সিনোফার্মের তৈরি সার্স-কোভ-টু ভ্যাকসিন সরাসরি ক্রয়ের নীতিগত অনুমোদন দেয়।

গত ৩ জুলাই প্রথম চালানের ২০ লাখ ডোজ সিনোফার্মের টিকা পায় বাংলাদেশ। এরপর ১৭ জুলাই রাতে আরও ২০ লাখ ডোজ সিনোফার্মের টিকা হাতে পায় বাংলাদেশ। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে সেদিন রাত ১১টা ৩৫ মিনিটে প্রথম চালানের ১০ লাখ টিকা পৌঁছায়। এরপর দিবাগত রাত ৩টার দিকে পৌঁছায় বাকি ১০ লাখ ডোজ টিকা। সংরক্ষণ করা সিনোফার্মের টিকাগুলো গত ১৩ জুলাই থেকে জেলা ও উপজেলা পর্যায়ে দেওয়া শুরু করেছে সরকার।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads