• বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
সহিংসতার প্রতিবাদে গণঅনশন ও বিক্ষোভ সমাবেশ

প্রতিনিধির পাঠানো ছবি

জাতীয়

সহিংসতার প্রতিবাদে গণঅনশন ও বিক্ষোভ সমাবেশ

  • মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  • প্রকাশিত ২৩ অক্টোবর ২০২১

বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মির্জাপুরে গণ অনশন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে মির্জাপুর উপজেলা ঐক্য পরিষদ। আজ শনিবার পৌর শহরের ক্রীড়া সংস্থার ভবনে আয়োজিত এ কর্মসূচি সকাল থেকে শুরু হয়ে চলে বেলা ১২টা পর্যন্ত।

কর্মসূচিতে উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি উত্তম কুমার সেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিরঞ্জন পালের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সরকার হিতেশ চন্দ্র পুলক, সম্পাদক প্রমথেশ গোস্বামী শংকর, ঐক্য পরিষদ টাঙ্গাইল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক জগদীশ চন্দ্র প্রামাণিক, উপজেলা শাখার সহ-সভাপতি সুনীল সারথী বর্মণ, পরেশ কর্মকার, যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ কুমার শীল ও স্বপন কুমার মন্ডল।

এছাড়াও বিক্ষোভ সমাবেশে অধ্যাপক শক্তিপদ ঘোষ, বীর মুক্তিযোদ্ধা বিশ্বাস দূর্লভ চন্দ্র, অধ্যাপক গোপিনাথ কর্মকার, লুৎফর রহমান, তপন শেঠ, রণদা প্রসাদ ঘোষ, অনুপ কুমার দত্ত, মঙ্গল রাজবংশী, দিলীপ সরকার প্রমুখ বক্তব্য রাখেন। এ কর্মসূচিতে উপজেলার বিভিন্ন এলাকার সব ধর্মের মানুষ অংশ নেয়।

ঐক্য পরিষদের উপজেলা শাখার সভাপতি উত্তম কুমার সেন বলেন, দেশের যেসকল স্থানে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন ও প্রতিমা ভাঙচুরের মতো ঘটনা ঘটেছে এর তীব্র নিন্দা জানাই এবং সহিংসতার প্রতিবাদে সরকার ঘোষিত জিরো টলারেন্স দ্রুত বাস্তবায়নের দাবি জানান তিনি।

সাধারণ সম্পাদক নিরঞ্জন পাল বাংলাদেশের খবরকে বলেন, দেশে সহিংসতা বিরোধীদের বিরুদ্ধে সাড়াশি অভিযান চালিয়ে দ্রুত আটক করে তাদের বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে দৃষ্টান্ত বিচার ও এর নেপথ্যে যারা মদদ দাতা তাদেরও আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।
অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সাম্প্রদায়িক চক্রান্ত প্রতিরোধে হিন্দু কল্যাণ ফাউন্ডেশন, সংখ্যালঘু সুরক্ষা আইন, সংখ্যালঘু মন্ত্রণালয় তৈরিরও দাবি জানান বক্তারা। এসময় হিন্দু ধর্মাবলম্বীদের মন্দির-পূজামন্ডপ, ঘরবাড়ি ও স্থাপনায় যেসব হামলা ও সহিংসতার ঘটনায় নিরীহ ব্যক্তিরা নিহত হয়েছেন তাদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads