• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮
বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দ্বীপ আজাদ

সংগৃহীত ছবি

জাতীয়

বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দ্বীপ আজাদ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৩ অক্টোবর ২০২১

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে ওমর ফারুক সভাপতি ও দ্বীপ আজাদ মহাসচিব নির্বাচিত হয়েছেন। আর সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন আজমল হক হেলাল।

আজ শনিবার সকাল ৯টা থেকে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে ভোটগ্রহণ হয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত। পরে রাত সাড়ে ৮টার দিকে ফলাফল ঘোষণা করা হয়।
 
ঢাকা কেন্দ্রের ফলাফলে সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন ৬৭৪ ভোট, মহাসচিব দ্বীপ আজাদ পেয়েছেন ৯২৬ ভোট। সহসভাপতি আজমল হক হেলাল পেয়েছেন ৩৯৪ ভোট। যুগ্ম মহাসচিব পদে নাসিমা আক্তার সোমা পেয়েছেন ৫০৫ ভোট (ঢাকা কেন্দ্র)। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী শেখ মামুনূর রশীদ পেয়েছেন ৪৯৯ ভোট। কোষাধ্যক্ষ পদে খায়রুজ্জামান কামাল পেয়েছেন ৫৭৫ ভোট। দপ্তর সম্পাদক পদে সেবিকা রানী পেয়েছেন ৬০৬ ভোট। তার নিকটতম আছেন এম শাহজাহান, পেয়েছেন ২৪৭ ভোট।  

চারটি সদস্য পদ নির্বাচিত হয়েছেন- উম্মুল ওয়ারা সুইটি, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আখতার সীমা ও শেখ নাজমুল হক সৈকত।  

এবারের নির্বাচনে সভাপতি, সহসভাপতি, মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক ও নির্বাহী পরিষদের ১০টি পদে মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান শাহজাহান সরদার বলেন, প্রার্থী ও এজেন্টদের উপস্থিতিতে ব্যালট বাক্স দেখিয়ে ভোটগ্রহণ হয়। দিনব্যাপী উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোটাররা ভোট দিয়েছেন।  

নির্বাচন পরিচালনা কমিটির অন্য সদস্যরা হলেন রফিকুল ইসলাম, আশিস সৈকত, মহসিন আব্বাস ও শাহনাজ সিদ্দীকি।

এবারের নির্বাচনে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে ১০টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ৩ হাজার ১৮০ জন। এর মধ্যে ২ হাজার ৯৭৭ জন ঢাকার। ঢাকায় ১৯টি বুথে ভোট নেওয়া হয়।

নির্বাচনে ভোট পর্যবেক্ষণের জন্য শ্রম অধিদপ্তর থেকে ঢাকা কেন্দ্রের জন্য দুজন এবং ঢাকার বাইরের কেন্দ্রের জন্য একজন করে প্রতিনিধি নিযুক্ত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads