• রবিবার, ১৬ জানুয়ারি ২০২২, ২ মাঘ ১৪২৮
খালেদা জিয়ার মুক্তির দাবিতে ময়মনসিংহে বিএনপির সমাবেশ

ছবি: বাংলাদেশের খবর

জাতীয়

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ময়মনসিংহে বিএনপির সমাবেশ

  • ময়মনসিংহ ব্যুরো
  • প্রকাশিত ৩০ নভেম্বর ২০২১

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে মঙ্গলবার (৩০ নভেম্বর) ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। সকাল থেকে মিছিলে মিছিলে মুখরিত হয়ে ওঠে সমাবেশ স্থলসহ আশেপাশের এলাকা।

দুপুর ২টায় ময়মনসিংহ নগরীর নতুন বাজারের দলীয় কার্যালয়ের সমানের সড়কে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এ সমাবেশ শুরু হয়।

ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য নজরুল ইসলাম খান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম, ওয়ারেস আলী মামুন। ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহাবুবুর রহমান লিটন, যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ আলমসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতাকর্মীরা।

সমাবেশ সঞ্চালনা করেন ময়মনসিংহ মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু ও উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার।

বিএনপির একাধিক নেতা জানান, নিয়ম মেনে ময়মনসিংহ নগরের রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে সমাবেশের অনুমতির জন্য দলের পক্ষ থেকে পুলিশের কাছে আবেদন করা হলে পুলিশের পক্ষ থেকে কৃষ্ণচূড়া চত্বরে সমাবেশ করার অনুমতি দেওয়ার আশ্বাস দেওয়া হলেও পরে আর অনুমতি দেওয়া হয়নি।

ময়মনসিংহের পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ জামান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির কথা বিবেচনা করে কৃষ্ণচূড়া চত্বরে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে বিএনপির সমাবেশ করার অধিকার আছে। তাই প্রশাসন দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি দিয়েছে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads