• রবিবার, ১৬ জানুয়ারি ২০২২, ২ মাঘ ১৪২৮

জাতীয়

বৃষ্টি মাথায় নিয়ে রাজধানীর সড়কে শিক্ষার্থীদের কর্মসূচি

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৬ ডিসেম্বর ২০২১

বৃষ্টি উপেক্ষা করে রাজধানীর রামপুরায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করেছেন। সে সময় শিক্ষার্থীরা কালো ব্যাজ ধারণ এবং মুখে কালো কাপড় বেঁধে এ কর্মসূচি পালন করেন।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে রামপুরা ব্রিজের পশ্চিম পাশে অবস্থান নেন শিক্ষার্থীরা। সড়ক দুর্ঘটনায় নিহত নাঈম হাসান এবং মাইনুদ্দিন দুর্জয়ের স্মরণে শিক্ষার্থীরা এ অবস্থান কর্মসূচি পালন করেন।

শিক্ষার্থীরা কালো ব্যাজ ধারণ ও কালো কাপড় বেঁধে স্লোগান দিতে থাকেন সড়কে শৃঙ্খলা ফেরাতে এবং দোষীদের শাস্তি চেয়ে। তাঁদের হাতে ছিল নানা স্লোগান ও দাবি সংবলিত প্ল্যাকার্ড। কর্মসূচি চলাকালে শিক্ষার্থীরা নানা স্লোগান দেন। এভাবে শিক্ষার্থীরা প্রায় আধা ঘণ্টা অবস্থান করেন। বেলা ১টার দিকে তাঁরা তাঁদের পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানিয়ে স্থান ত্যাগ করেন। রামপুরায় আন্দোলনে নেতৃত্ব দেন শিক্ষার্থী সোহাগী সামিয়া।

কর্মসূচি চলাকালে সোহাগী সামিয়া জানান, বৈরী আবহাওয়ার কারণে আপাতত তাঁরা কোনো কর্মসূচি দিচ্ছেন না। তবে, আবহাওয়া অনুকূলে এলে তাঁরা একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজ থেকে নটর ডেম কলেজ পর্যন্ত সাইকেল র‍্যালি করবেন। এ ছাড়া তাঁরা ছাত্র-শিক্ষক সমাবেশও করবেন। এসব কর্মসূচির দিনক্ষণ পরবর্তী সময় ঘোষণা করা হবে বলে জানান সোহাগী সামিয়া।

গত ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হন। এ ঘটনার জেরে ঢাকার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেন। এর মধ্যেই ২৯ নভেম্বর রাতে বাসচাপায় নিহত হন রামপুরার একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মাইনুদ্দিন দুর্জয়। এর পর থেকে রামপুরা ব্রিজের ওপর শিক্ষার্থীরা প্রতিদিনই কোনো না কর্মসূচি পালন করে আসছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads