• শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮

জাতীয়

মুন্সিগঞ্জ পৌরসভায় সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ০৬ ডিসেম্বর ২০২১

মুন্সিগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের মুন্সীরহাট-শিলমন্দি পাকা সড়কের রাস্তার মধ্যে মুন্সীরহাট অংশে দাঁড়িয়ে রয়েছে পল্লীবিদ্যুতের খুঁটি।

এলাকাবাসীর দাবি প্রায় ১ বছর আগে পল্লীবিদ্যুৎ ওই সড়কের দক্ষিণ পাশে নতুন খুঁটি স্থাপন করলেও, সড়কের মাঝ থেকে পুরাতন বিদ্যুতের খুঁটি সড়ায়নি। বিষয়টা পল্লী বিদ্যুৎতের গাফিলতি ছাড়া আর কিছু না। এমন ৬ টি খুঁটি সড়ানো দরকার এ সড়কের।

এ সড়কে জেলার গুরুত্বপূর্ণ ডায়াবেটিস হাসপাতাল, জেলা আনসার ভিডিপি কার্যালয় ও জেলা টেলিযোগাযোগ অফিস রয়েছে। যানবাহন চলাচলে বাধাগ্রস্ত হলেও এসব খুঁটি সরানোর উদ্যোগ নেয়নি পল্লী বিদ্যুৎ অফিস। খুঁটির কারণে সড়কে মাঝে মধ্যেই ঘটছে ছোট-খাট দুর্ঘটনা। যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। কর্তৃপক্ষ খুঁটিগুলো সরানোর উদ্যোগ না নেয়ায় বছরের পর বছর ধরে সড়কেই রয়ে গেছে বিদ্যুতের এ খুঁটিগুলো ।

সরেজমিনে দেখা গেছে, এ সড়কটি বেশ কয়েক বছর যাবৎ প্রশস্ত করা হয়েছে। খুঁটির দক্ষিণের অংশে সড়ক পাকা করা হয়েছে। এ ছাড়াও ১০ ফুট দক্ষিণে নতুন খুঁটি দাঁড়িয়ে আছে সড়কের পাশে। এতে দুটি গাড়ি একসাথে সড়কে চলাচল করতে পারছেনা। গাড়ি চলাচলের সময় পথচারিদের সড়কের দু'পাশে দাঁড়িয়ে থাকতে হয়।

পৌরসভার ৯ নং ওয়ার্ডের নয়াপাড়া এলাকার বাসিন্দা মো. আরিফুর রহমান (৪০) অভিযোগ করে বলেন, মুন্সীরহাট থেকে শিলমন্দি সড়কটি চলাচলের জন্য অতি গুরুত্বপূর্ণ। কিন্তু মাঝ খানের খুঁটিটি আমাদের জন্য একটি বিশ ফুরার মত হয়েছে। অনেক দিন ধরে রাস্তার কাজ হয়েছে কিন্তু খুঁটিটি সরানো হয়নি। এটির কারনে প্রায় দ‍ুর্ঘটনা ঘটে। আমরা খুব দ্রুত খুঁটিটি সরিয়ে নেয়ার জন্য বিদ্যুৎ অফিসের প্রতি অনুরোধ জানাই।

অটো রিকশাচালক সুমন মিয়া (৩৫) বলেন, এটি একটি ব্যস্ততম সড়ক। এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। অনেক দিন বছর ধরে সড়কের মাঝখানে খুঁটি রয়েছে। এখানে বড় ট্রাক মুখমুখি পরলে খুঁটির কারনে যানজট লেগে যায়। এখন শীতের সময় আসছে। সকালে হালকা কুয়াশার কারনে ঠিকমতো রাস্তায় কোন কিছুই দেখা যায়না। এই রাস্থায় নতুন কোন চালক আসলে খুটির কারনে বড় কোন দূর্ঘটনা ঘটতে পাড়ে।

মুন্সিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো. শফিউল আলম বলেন, পল্লীবিদ্যুতের খুঁটি সড়কের উপরে থাকলে তা সরোজমিনে দেখে সরানোর দরকার হলে ব্যবস্থা নিব।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads