• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

জাতীয়

সাভারে পরিবেশ অধিদপ্তরের জরিমানা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৩ ডিসেম্বর ২০২১

ঢাকার সাভারে বংশী নদীর আশপাশে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার যৌথভাবে এ অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর ও মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট শাখা। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু হাসান।
পরিবেশ অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিযানে অবৈধ দখল ও বায়ুদূষণের অভিযোগে সাভারের নয়াহাট ও আশুলিয়ায় রিয়া এন্টারপ্রাইজ, আছিয়া এন্টারপ্রাইজ, খালেক এন্টারপ্রাইজ, রহমান এন্টারপ্রাইজ, একতা এন্টারপ্রাইজ, মামুন এন্টারপ্রাইজ (মাসুম), হাজী জনাব এন্টারপ্রাইজ, গাজী এন্টারপ্রাইজ নামের প্রতিটি প্রতিষ্ঠানকে পঞ্চাশ হাজার টাকা করে মোট চার লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া হেমায়েতপুরের কালাম ফ্যাশন অ্যান্ড ওয়াশ নামের প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় ৮০ হাজার টাকা। হাইকোর্টের রিট পিটিশন নং ৯১৬/২০১৯ এর নির্দেশনা অনুযায়ী বায়ুদূষণরোধে অবৈধভাবে চলা এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মুহাম্মদ রাজীব, হায়াত মাহমুদ রকিব, পরিদর্শক প্রতীক ইসলাম ও ফাতেমা-তুজ-জোহরা। পরিবেশ অধিদপ্তরের এমন অভিযান আগামীতে অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads